মঙ্গলবার, অক্টোবর ১৫

খোলা হলো উল্টোডাঙা উড়ালপুলের এয়ারপোর্টগামী অংশ, ছোট গাড়ির চলাচল শুরু

দ্য ওয়াল ব্যুরো: বৃহস্পতিবার রাতেই খুলে দেওয়া হয়েছে উল্টোডাঙা উড়ালপুলের একটি দিক। ওই অংশ দিয়ে এয়ারপোর্টগামী ছোট গাড়ি চলাচল ইতিমধ্যেই শুরু হয়েছে। পুলিশ সূত্রে খবর, শুক্রবার পরিস্থিতি দেখে ভারী যানবাহন চলবে কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। আপাতত এয়ারপোর্টের দিকে ছোট গাড়ির চলাচল শুরু হয়েছে।

জানা গিয়েছে, প্রথম ঠিক হয়েছিল যে শুক্রবার দুপুর থেকেই খোলা হবে উড়ালপুলের এয়ারপোর্টগামী অংশ। কিন্তু পরবর্তী সময়ে বৃহস্পতিবার রাতের দিকেই খুলে দেওয়া হয় এই অংশ। ফলে বাইপাস থেকে এয়ারপোর্টগামী ছোট গাড়ি এই অংশ দিয়ে যেতে পারবে। তবে উলটো দিকের অংশে কবে যান চলাচল শুরু হবে তা নিয়ে নিশ্চিত করে কিছু জানা যায়নি। শোনা যাচ্ছে, মেরামতির জন্য অন্তত দু’মাস বন্ধ থাকবে উড়ালপুলের ওই অংশ, অর্থাৎ এয়ারপোর্ট থেকে কলকাতাগামী অংশ।

খোলা হলো উল্টোডাঙা উড়ালপুলের একটি অংশ।

খোলা হলো উল্টোডাঙা উড়ালপুলের একটি অংশ। এয়ারপোর্টগামী রুটে চালু হয়েছে ছোট গাড়ির চলাচল।

The Wall এতে পোস্ট করেছেন বৃহস্পতিবার, 11 জুলাই, 2019

বৃহস্পতিবারই উল্টোডাঙা উড়ালপুল পরিদর্শন ৬ সদস্যের বিশেষজ্ঞ টিম। তাঁদের রিপোর্টের উপর ভিত্তি করেই উড়ালপুলের এয়ারপোর্টগামী অংশ খুলে দেওয়া হয়েছে। তবে উড়ালপুলের আরেকটি দিক খোলার জন্য গ্রিন সিগন্যাল দেয়নি এই কমিটি। বিশেষজ্ঞরা বলছেন, শুধুমাত্র পায়ার ক্যাপেই নয়, ফাটল ধরেছে সেতুর একাধিক অংশে। সেই সব জায়গায় ইস্পাতের স্তম্ভ দিয়ে ভারবহনের ব্যবস্থা হবে। প্রথমে পায়ার ক্যাপে ইস্পাতের পাত জড়িয়ে শুরু হবে মেরামতির কাজ। ধীরে ধীরে হাত দেওয়া হবে অন্যান্য জায়গাতেও।

অন্যদিকে বিমানবন্দর থেকে কলকাতাগামী যান চলাচল স্বাভাবিক রাখতে কেষ্টপুর খালের ওপর একটি বেইলি ব্রিজ তৈরির কথা ভাবছে কেএমডিএ। বেইলি ব্রিজ দিয়ে কাজি নজরুল ইসলাম সরণি হয়ে বিধাননগরে ঢুকবে ছোট গাড়ি। এরপর পিএনবি হয়ে সেই গাড়ি পৌঁছে যাবে বিশ্ব বাংলা সরণিতে।

২৪ ঘণ্টা বন্ধ থাকবে কালীঘাট সেতু-

এর পাশাপাশি জানা গিয়েছে রক্ষণাবেক্ষণের জন্য ২৪ ঘণ্টা বন্ধ থাকবে কালীঘাট সেতু। শনিবার রাত ১০টা থেকে রবিবার রাত ১০টা পর্যন্ত বন্ধ থাকবে এই সেতু।

Comments are closed.