রবিবার, সেপ্টেম্বর ১৫

কলকাতায় উদ্ধার ১০ কেজি বিস্ফোরক-দেশীয় বন্দুক, রাজাবাজার থেকে এসটিএফ-এর হাতে পাকড়াও ২

দ্য ওয়াল ব্যুরো: কলকাতা পুলিশের বড় সাফল্য। বিপুল পরিমাণ বিস্ফোরক সমেত রাজাবাজার এলাকা থেকে এসটিএফ-এর হাতে গ্রেফতার হয়েছে হয়েছে দু’জন। উদ্ধার হয়েছে প্রচুর আগ্নেয়াস্ত্রও।

পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে তাদের কাছে আগে থেকেই খবর ছিল। সেই সূত্র ধরেই রাজাবাজার ট্রামডিপো এলাকায় তল্লাশি চালায় এসটিএফ-এর একটি দল। এই এলাকা নারকেলডাঙা থানার অধীনে পড়ে। সূত্রের খবর, এই এলাকায় তল্লাশি চালিয়ে প্রায় ১০ কেজি বিস্ফোরক উদ্ধার করেছে কলকাতা পুলিশের এসটিএফ। উদ্ধার হয়েছে বেশ কিছু অস্ত্রও। রয়েছে দেশীয় প্রযুক্তিতে তৈরি দু’টি ওয়ান শটার বন্দুকও। পুলিশ জানিয়েছে, ধৃত ২ ব্যক্তির নাম ফইয়াজ আলম ওরফে মহম্মদ মুন্না (৫৫)। এই মুন্না হুগলি জেলার পান্ডুয়ার বাসিন্দা। দ্বিতীয় জন মহম্মদ মুকিম খান (৪৫) উত্তর চব্বিশ পরগনার বাসিন্দা। শুক্রবার রাতে গ্রেফতার করা হয়েছে এই দু’জনকে।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, কোনও বড় অস্ত্র পাচারকারী দলের সঙ্গে এই দু’জন যুক্ত। সম্ভবত কলকাতায় কাউকে অস্ত্র দিতে এসেছিল এই দু’জন। কিংবা ফইয়াজ বা মুন্নার কাজ ছিল কলকাতা থেকে বিস্ফোরক এবং অস্ত্র বাইরে পাচার করা। এই চক্রের সঙ্গে আর কে কে যুক্ত রয়েছে তা জানতে ইতিমধ্যেই তদন্তে নেমেছে পুলিশ। জিজ্ঞাসাবাদও করা হচ্ছে গ্রেফতার হওয়া দুই ব্যক্তিকে। এই দু’জনের বিরুদ্ধে অস্ত্র আইনে রুজু হয়েছে মামলাও।

Comments are closed.