মঙ্গলবার, জানুয়ারি ২১
TheWall
TheWall

#Breaking: মার্কিন নাগরিক খালিকে এনে প্রচার, নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলে কমিশনে তৃণমূল

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: সম্প্রতি দুই বাংলাদেশি অভিনেতা ফিরদৌস ও গাজি নুরকে নিয়ে ঝড় উঠেছিল ভোটের বাজারে। বিদেশি নাগরিক হয়ে তাঁরা কীভাবে তৃণমূলের প্রচারে থাকতে পারেন, এই অভিযোগ এনেছিল বিজেপি। পত্রপাঠ তাঁদের দু’জনকেই বাংলাদেশে ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। এ বার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধেই। যাদবপুরের বিজেপি প্রার্থী অনুপম হাজরা নিজের মনোনয়ন র‍্যালিতে নিয়ে এসেছিলেন বিখ্যাত কুস্তিগীর ‘দ্য গ্রেট খালি’কে। তৃণমূলের তরফে অভিযোগ করা হয়েছে, খালি মার্কিন নাগরিক। কীভাবে একজন বিদেশিকে নিজের প্রচারে আনলেন অনুপম। এই অভিযোগ তুলে কমিশনের দ্বারস্থ হয়েছে রাজ্যের শাসকদল।

শুক্রবার সকালে রানিকুঠি থেকে রোড শো করে আলিপুরে জেলাশাসকের অফিসে মনোনয়ন জমা দিতে যান অনুপম। সঙ্গে ছিলেন খালি। তার আগে বৃহস্পতিবার রাতেই নিজের ফেসবুকে অনুপম লেখেন, “কলকাতায় পা দিয়েছি আমরা। আমার খুব ভালো বন্ধু দ্য গ্রেট খালি মনোনয়ন জমা দেওয়ার সময় আমার পাশে থাকতে চায়।” সেই মতো শুক্রবার লাল রংয়ের টি-শার্ট ও গলায় রজনীগন্ধার মালা পরে বিজেপি প্রার্থীর সঙ্গী হন তিনি। আলিপুরে জেলাশাসকের দফতরেও দেখা যায় অনুপমের পাশেই বসে রয়েছেন খালি।

এই ঘটনার পরেই তৃণমূলের তরফে অভিযোগ করা হয়, খালি ভারতীয় হলেও বর্তমানে তিনি আমেরিকার বাসিন্দা। মার্কিন নাগরিকত্ব রয়েছে তাঁর। তাহলে তিনিও তো বিদেশি। একজন বিদেশি হয়ে তিনি কীভাবে বিজেপি প্রার্থীর প্রচারে যোগ দিলেন। এতে তো নির্বাচনী বিধিভঙ্গ হয়েছে। কমিশনের উচিত এই বিষয়ে ব্যবস্থা নেওয়া। কমিশনের কাছে লিখিত অভিযোগও দায়ের করেছে তৃণমূল।

তৃণমূলের এক নেতার কথায়, “ফিরদৌস পশ্চিমবঙ্গে অসংখ্য ছবি করেছেন। নুরকেও সবাই চেনেন এই বাংলায় অভিনয় করার সুবাদে। সে দিক থেকে খালি তো ভারতে থাকেনই না। তাই যদি নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে ফিরদৌস ও নুরকে ভারত ছাড়তে হয়, তাহলে খালিকেও ভারত ছাড়তে হবে। সেইসঙ্গে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে বিজেপি প্রার্থী অনুপমের বিরুদ্ধেও।”

অন্যদিকে বিজেপির এক রাজ্য নেতার কথায়, “ফিরদৌস, নুররা তো বেআইনি ভাবে এ দেশে থাকতেন। তাই তাঁদের দেশ ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু খালি তো ভারতে থাকেন না। উনি ভিসা নিয়ে এসেছেন। উনি অনুপমের হয়ে প্রচারও করেননি। কোনও বক্তৃতা দেননি। খালি পাশে থেকেছেন। তাই এতে নির্বাচনী বিধিভঙ্গের কোনও প্রশ্নই নেই।”

আরও পড়ুন

পদ্মফুলের নীচে বিজেপি লেখা নেই, বিরোধীদের অভিযোগ খারিজ করে সাফ জানালো কমিশন

Share.

Comments are closed.