বুধবার, জানুয়ারি ২৯
TheWall
TheWall

একুশের নিরাপত্তা: শহরে মোতায়েন ৫ হাজার পুলিশ, বাড়তি নজর পাতাল পথেও 

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: তৃণমূলের শহিদ দিবসের সভা ঘিরে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে শহর। মোতায়েন করা হয়েছে পাঁচ হাজার পুলিশ কর্মী। সভাস্থল সংলগ্ন একাধিক জায়গায় থাকছে পুলিশের ওয়াচ টাওয়ার। গরমের কথা মাথায় রেখেই প্রস্তুত রাখা হয়েছে অ্যাম্বুল্যান্স ও বিপর্যয় মোকাবিলা দলও।

সাম্প্রতিক মেট্রো দুর্ঘটনার পর এ দিন পাতাল পথেও বিশেষ নিরাপত্তার বন্দোবস্ত করেছে লালবাজার। মেট্রো রেলের স্টেশনগুলিতেও নজরদারিতে থাকছেন কলকাতা পুলিশের কর্মীরা। পাশাপাশি মেট্রো কর্তৃপক্ষও নিরাপত্তার স্বার্থে আজ সকাল থেকেই বাড়তি পুলিশি ব্যবস্থা রাখছে বিভিন্ন স্টেশনে। তবে ২১ জুলাইয়ের জন্য কোনও বাড়তি ট্রেন আজ চালানো হবে না বলে জানিয়ে দিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

গত রবিবারের মতোই আজ প্রথম ট্রেন চলেছে সকাল ন’টায়। মোট ১৪টি স্টেশনে নিরাপত্তা বাড়ানো হয়েছে। ইনস্পেক্টর পদমর্যাদার অফিসারদের নিয়ে তৈরি হয়েছে বিভিন্ন টিম। তাঁরা গুরুত্বপূর্ণ স্টেশনের নিরাপত্তার দায়িত্বে থাকবেন। এমনি দিনে প্রায় শ’খানেক রেল পুলিশ থাকেন দায়িত্বে। সেই সংখ্যা আজ প্রায় ২০০ হবে।

রবিবার কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হয়েছে৷  হাওড়া স্টেশন থেকে স্ট্র্যান্ড রোড ধরে ডালহৌসি হয়ে মিছিল ঢুকবে ধর্মতলায়। শিয়ালদহ স্টেশন থেকে মৌলালি, এসএন ব্যানার্জি রোড ধরে ঢুকবে আরও একটি মিছিল। শ্যামবাজার থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ ধরে মিছিল যাবে ধর্মতলার দিকে। হাজরা মোড় থেকে আশুতোষ মুখার্জি রোড, এক্সাইড, পার্ক স্ট্রিট হয়ে আসবে আরেকটি মিছিল। খিদিরপুর থেকে ফোর্ট উইলিয়াম, মেয়ো রোড হয়ে ধর্মতলায় ঢুকবে বন্দর এলাকার মিছিল। সাধারণ মানুষের দুর্ভোগ কমাতে  আমহার্স্ট স্ট্রিট,  বিধান সরণি, কলেজ স্ট্রিট, বি বি গাঙ্গুলি স্ট্রিট, রবীন্দ্র সরণি, ব্রেবোর্ন রোড এড়িয়ে চলাই ভাল। স্ট্র্যান্ড রোডে ঘোরানো হতে পারে গাড়ির গতিমুখ৷

Share.

Comments are closed.