বৃহস্পতিবার, অক্টোবর ১৭

বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে উন্নয়নই অস্ত্র: একুশের সভায় শুভেন্দু

দ্য ওয়াল ব্যুরো: বিজেপি-র বিরুদ্ধে লড়তে, রাজ্য সরকারের উন্নয়নকেই অস্ত্র করার ডাক দিলেন রাজ্যের পরিবহণ ও সেচমন্ত্রী শুভেন্দু অধিকারী। একুশের মঞ্চ থেকে তিনি বলেন, “বাংলার জনগণমনঅধিনায়িকা মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার যে উন্নয়ন করেছে এবং করছে, সেটাকেই অস্ত্র করে বিজেপি-র বিরুদ্ধে লড়তে হবে।”

এ বার একুশে জুলাইয়ের মূল স্লোগানই ছিল, ‘ইভিএম নয়, ব্যালট চাই’। শুভেন্দু এ দিন বলেন, “এটা ভারতবর্ষের মানুষ বুঝে গিয়েছেন, ইভিএমে ভোট হলেই ভারতীয় জনতা পার্টি জেতে। আর ব্যালটে ভোট হলেই বিজেপি হারে।” এ প্রসঙ্গে নন্দীগ্রামের বিধায়ক বলেন, “কর্ণাটকে ইভিএমে লোকসভা হল। বিজেপি জিতল। কয়েকদিন পর পুরসভার ভোট হল, ওরা হারল। রাজস্থানে লোকসভায় জিতল। চারদিন পর পঞ্চায়েতে ভোট হল, ওরা হারল।”

একুশের প্রস্তুতি সভাগুলিতে একের পর এক জেলা চষে ফেলেছেন শুভেন্দু। কয়েকদিন আগেই গড়বেতার সভায় গিয়ে বলেছিলেন, “ভাঙচুর, মারামারি, ঘরছাড়া, জরিমানা করার রাজনীতি ছেড়ে বিজেপির যদি ক্ষমতা থাকে তাহলেউন্নয়নের প্রতিযোগিতা করুক। কিন্তু ওরা তাতে পারবে না বলেই সিপিএমের কায়দায় একা রাজ করার কালচার কায়েম করতে চাইছে।” একই ভাবে এ দিনও উন্নয়নকেই নিজের বক্তৃতার বর্শাফলক করলেন তিনি।

Comments are closed.