সোমবার, অক্টোবর ১৪

বাঘাযতীন ব্রিজ থেকে আচমকাই খসে পড়ল চাঙড়

দ্য ওয়াল ব্যুরো: বাঘাযতীন ব্রিজের একাংশ থেকে আচমকাই খসে পড়ল চাঙড়। শনিবার বেলা দুটো নাগাদ এই চাঙড় খসে পড়েছে বলে খবর। সার্ভে পার্ক থানার অন্তর্গত বাঘাযতীন ব্রিজের যে অংশ থেকে চাঙড় খসে পড়েছে সেটা অজয়নগর থেকে পাটুলি যাওয়ার দিকের অংশ।

খবর পেয়েই ঘটনাস্থলে আসে সার্ভে পার্ক থানার পুলিশ। ব্রিজের তলায় অনেক ছোট ব্যবসায়ীদের দোকান রয়েছে। সেই দোকানদারদের নিরাপদ দূরত্বে সরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। ঘটনাস্থলে আসে পূর্ব যাদবপুর থানার ট্র্যাফিক গার্ডের আধিকারিকরাও। আচমকাই ব্রিজের চাঙড় খসে পড়ায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

কেএমডিএ-এর তরফে জানানো হয়েছে এই ব্রিজের স্বাস্থ্য কেমন রয়েছে তা খতিয়ে দেখতে পরীক্ষা-নিরীক্ষা চলছিলই। শনিবার রাতেও চলবে এই পরীক্ষা-নিরীক্ষা। কিন্তু তার মাঝেই ঘটল এমন ঘটনা। আচমকাই ব্রিজ থেকে খসে পড়ল চাঙড়। জানা গিয়েছে, শনিবার রাতে বাঘাযতীন ব্রিজের অজয়নগর থেকে পাটুলিগামী অংশ বন্ধ থাকবে। ফলে তীব্র যানজট এবং যাত্রী দুর্ভোগের আশঙ্কা থাকছে।

২০১৮ সালের সেপ্টেম্বরেই ভেঙে পড়েছিল মাঝেরহাট ব্রিজ। এর পর থেকেই তৎপর ছিল প্রশাসন। শহরের বিভিন্ন ব্রিজের স্বাস্থ্য খতিয়ে দেখতে শুরু হয়েছিল পরীক্ষা-নিরীক্ষা। বিপজ্জনক তালিকায় জড়ো হয়েছিল একাধিক গুরুত্বপূর্ণ ব্রিজের নাম। হালফিলে ফাটল দেখা দিয়েছে উল্টোডাঙা উড়ালপুলেও। সেখানেও মেরামতির কাজ চলছে। তার মধ্যেই আরও একটি ব্রিজের বেহাল দশা এ বার স্পষ্ট হলো।

Comments are closed.