রবিবার, সেপ্টেম্বর ১৫

এ বার কালীঘাট এবং খিদিরপুর ব্রিজে ভারী গাড়ি চলাচলে নিয়ন্ত্রণ কলকাতা পুলিশের

দ্য ওয়াল ব্যুরো: চিংড়িঘাটা ফ্লাইওভারের পর শহরের আরও দুটি সেতুতে ভারী গাড়ি চলাচলে নিয়ন্ত্রণের সুপারিশ কেএমডিএ-র। সূত্রের খবর, এই সুপারিশ করেছে ‘কেএমডিএ নিযুক্ত সেতু বিশেষজ্ঞ কমিটি’ ও ‘রাইটস’। সেই সুপারিশ অনুযায়ী দুটি সেতুতে ভারী যানবাহন চলাচলের উপর নিয়ন্ত্রণ আরোপ করেছে কলকাতা পুলিশ। মূলত ব্রিজের স্বাস্থ্য খারাপের জন্যই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

  • কালীঘাট ব্রিজে ভারী গাড়ি চলাচল বন্ধ করার সুপারিশ করেছে কেএমডিএ নিযুক্ত অ্যাডভাইজরি কমিটি।
  •  খিদিরপুরের ব্রিজে ভারী গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করার সুপারিশ করেছে ‘রাইটস’।

ফ্লাইওভারে দুর্ঘটনা কলকাতায় নতুন নয়। রাতের শহরে বেপরোয়া গতি হোক বা প্রকাশ্য দিবালোকে দুর্ঘটনা, কলকাতায় এমন উদাহরণ ভূরিভূরি। তবে এ বার ফ্লাইওভারে দুর্ঘটনা রুখতে তৎপর প্রশাসন। সোমবার চিংড়িঘাটা ফ্লাইওভারে গাড়ির গতি বেঁধে দিয়েছে কলকাতা পুলিশ। চারচাকা হোক বা দু’চাকা গাড়ির গতি হতে হবে প্রতি ঘণ্টায় ৩০ কিলোমিটার। এমনিতে এ ধরনের ফ্লাইওভারে ছোট গাড়িই চলাচল করে। কিন্তু গত কয়েক বছরে ক্রমাগত বাড়ছে দুর্ঘটনার সংখ্যা। তাই দুর্ঘটনা এড়াতে এ বার গাড়ির গতিবেগ বেঁধে দিচ্ছে পুলিশ।

উল্টোডাঙা উড়ালপুলে ফাটল দেখা দেওয়ার পর থেকে রাজ্যে একের পর এক সেতুর নিরাপত্তা খতিয়ে দেখা শুরু করেছে রাজ্য সরকার। ইতিমধ্যেই শিয়ালদহের বিদ্যাপতি সেতু, যাদবপুরের কাছে জীবনানন্দ সেতু বন্ধ করে কাজ করা হয়েছে। অরবিন্দ সেতুও বন্ধ করে (২২ থেকে ২৫ অগস্ট) মেরামতির কাজ হবে বলে জানানো হয়েছে।

Comments are closed.