বুধবার, অক্টোবর ১৬

আই অ্যাম নট সাপোসড টু টেল ইউ দ্যাট: বিরাটদের ধারাবাহিক জয়ে কলকাতা পুলিশের অন্য স্বাদের ‘অভিনন্দন’

দ্য ওয়াল ব্যুরো : ১৯৯২, ১৯৯৬, ১৯৯৯, ২০০৩, ২০১১, ২০১৫, ২০১৯…….সময় বদলেছে, বছর পাল্টেছে, বিশ্বকাপ বদলেছে। কিন্তু ছবিটা একই আছে। বিশ্বকাপে ভারতের সামনে পড়লেই যেন গর্তের ভিতর ঢুকে যায় পাক দল। রবিবার ম্যাঞ্চেস্টারেও বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় ব্যবধানে জয় পেয়েছে ভারত। আর এই জয়ের জন্যই, আরও অনেকের মতোই ভারতকে অভিনন্দন জানালো কলকাতা পুলিশও।

কিন্তু অবশ্যই কিছুটা অন্য স্বাদে, যেমন তারা সচরাচর করে থাকে। এই বার দেখা গেল, উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের হয়েই যেন পাকিস্তানকে জবাব দিয়ে দিল কলকাতা পুলিশ।

এ দিন ভারতের জয়ের পরে কলকাতা পুলিশ তাদের টুইটারে ভারতকে শুভেচ্ছা জানায়। পাক অধিনায়ক সরফরাজ আহমেদ ও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির ছবি দিয়ে এই টুইট করে তারা। টুইটে দেখা যাচ্ছে, সরফরাজ কোহলিকে প্রশ্ন করছেন, “প্রত্যেক বার তোমরা কী ভাবে জিতে যাও?” জবাবে কোহলি উত্তর দিচ্ছেন, “আমার তো সেটা তোমাকে বলার কথা নয়।”

এই টুইটেই বোঝা যাচ্ছে, পাক সেনার হাতে বন্দি ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের জবাবের মতোই জবাব দিচ্ছেন কোহলি। পাক সেনার করা বেশ কিছু প্রশ্নের উত্তরে অভিনন্দনকে বলতে শোনা যাচ্ছিল, “আই অ্যাম নয় সাপোজ়ড টু টেল ইউ।” অর্থাৎ, “এটা তো আমার তোমায় বলার কথা নয়।” সেই উত্তরকেই এই টুইটে বসানো হয়েছে কোহলির মুখে।

এই টুইট প্রকাশ করার পর থেকেই কলকাতা পুলিশের বুদ্ধির প্রশংসা করছেন নেটিজেনরা। তাঁদের বক্তব্য, সত্যিই বিশ্বকাপের আগে পাক টিভি চ্যানেল জ্যাজ টিভি অভিনন্দনকে নিয়ে যে কুরুচিকর বিজ্ঞাপন করেছিল, সেই বিজ্ঞাপনের জবাব দেওয়া হয়েছে এই টুইটে। কেউ আবার বলেছেন, পাকিস্তানের বোঝা উচিত, ইট মারলে পাটকেল খেতেই হয়। কেউ বলেছেন, ফাদার্স ডে’তে ভারত আবার বুঝিয়ে দিল, কে সত্যিকারের বাবা।

এই ধরনের মজার টুইট করতে অবশ্য কলকাতা পুলিশের জুড়ি মেলা ভার। এর আগেও ক্রিকেট নিয়ে বা ফুটবল বিশ্বকাপ নিয়ে নানা রকমের মজার টুইট করতে দেখা গিয়েছিল তাদের। এমনকী রোজকার জীবনে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়েও সাধারণ মানুষকে সচেতন করার উদ্দেশ্যে মাঝেমধ্যেই নানা ধরণের টুইট করে তারা। তবে এ দিনের টুইট যেন ছাপিয়ে গেল সব টুইটকে। ভারতের জয়ের সঙ্গে সঙ্গে এই টুইটকেও উপভোগ করছেন নেটিজেনরা।

Comments are closed.