TheWall

মেডিক্যাল কলেজে লিঙ্ক বিভ্রাট, টিকিট কাটতে গিয়ে ভোগান্তির শিকার রোগীরা

0

দ্য ওয়াল ব্যুরো: সাত সকালেই লিঙ্ক বিভ্রাট কলকাতা মেডিক্যাল কলেজে। এর ফলে ভোগান্তির শিকার হলেন প্রায় হাজার খানেক মানুষ। সাড়ে তিন ঘণ্টা পর ফিরল লিঙ্ক। তার আগে হাতে লিখে টিকিট দেওয়া শুরু করেন কাউন্টারের কর্মীরা।

ঘটনাটি ঘটেছে কলকাতা মেডিক্যাল কলেজের রিজিওনাল ইনস্টিটিউট অফ অপথ্যালমোলজি ও স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন এই দুটি বিভাগে। সকাল ৯টায় কাউন্টার খোলার কথা থাকলেও লিঙ্ক ফেল করায় টিকিট দেওয়া শুরু করা যায়নি। এদিকে সকাল থেকেই অনেক দূর থেকে রোগীরা এসে কাউন্টারে লাইন দিয়েছিলেন। কিন্তু টিকিট না পাওয়ায় বিভ্রান্তি ছড়ায় তাঁদের মধ্যে।

লাইনের মধ্যে দাঁড়িয়ে থাকা রোগীর আত্মীয়-পরিজনরা বিক্ষোভ দেখানো শুরু করলে হাসপাতালের কর্মীরা তাঁদের বোঝানোর চেষ্টা করেন, লিঙ্ক না থাকায় টিকিট দেওয়া যাচ্ছে না। কর্তৃপক্ষের তরফে জানানো হয় সার্ভার ডাউন হয়ে যাওয়ার কারণে কোনও কম্পিউটার কাজ করছে না এই দুটি জায়গায়। অবশেষে সকাল দশটার পর থেকে হাতে লিখে পুরনো লাল কার্ড টিকিট হিসেবে দেওয়া শুরু হয়।

আরও পড়ুন তরুণীর পায়ে শিকল বেঁধে এনআরএস-এ ছুটে বেড়ালেন বৃদ্ধ বাবা! মহিষাদল থেকে এসেও মিলল না চিকিৎসা

এই ঘটনার পরে লাইনে দাঁড়ানো হুগলির বাসিন্দা আলি রমজান বলেন, “ভোর থেকে লাইনে দাঁড়িয়ে আছি। সকাল ১০টার পর টিকিট হাতে পেয়েছি।” লিয়াজ লস্কর নামের এক রোগী জানিয়েছেন, “সকাল থেকে দাঁড়িয়ে আছি। আমাদের বলা হল সার্ভারের সমস্যা হয়েছে। কম্পিউটার কাজ করছে না। সকাল ১০টার পর হাতে লেখা টিকিট দিলেন। সেটা আগে দিলে এত ভোগান্তি হত না।”

দুপুর সাড়ে ১২টার পর ফের ঠিক হয় সার্ভার। তখন আবার কম্পিউটারাইজড টিকিট দেওয়া শুরু হয়। কিন্তু কী কারণে এই লিঙ্ক ফেলিওর হল, সে ব্যাপারে কিছু জানাননি মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ।

Share.

Comments are closed.