রবিবার, সেপ্টেম্বর ১৫

শহরে ফের অঙ্গদানের ঘটনা, কোমায় চলে যাওয়া মহিলার ব্রেনডেথের পরেই সিদ্ধান্ত পরিবারের

দ্য ওয়াল ব্যুরো: ফের একবার অঙ্গদানের ঘটনা ঘটল শহরে।

ইছাপুরের দেবীতলার বাসিন্দা ৫৭ বছরের ইতি দেবের কয়েকদিন আগেই সেরিব্রাল অ্যাটাক হয়। তাঁকে মল্লিকবাজারের একটি বেসরকারি নিউরো হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বেশ কিছুদিন ভর্তি থাকার পর খরচ বেশি হয়ে যাওয়ায় ব্যারাকপুরের একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করেন পরিবারের লোক।

পরিবার সূত্রে খবর, সেরিব্রাল অ্যাটাকের পর থেকেই কোমায় চলে যান ইতি দেবী। ব্যারাকপুরের হাসপাতালের ডাক্তারদের তরফে জানানো হয়, রোগী ক্রমশ ব্রেন ডেথের দিকে এগিয়ে যাচ্ছেন। তখনই পরিবারের তরফে জানানো হয়, ইতি দেবী মৃত্যুর পর অঙ্গদানের ইচ্ছে প্রকাশ করেছিলেন।

কিন্তু ব্যারাকপুরের ওই হাসপাতালে অঙ্গদানের পরিকাঠামো ছিল না। তাই স্বাস্থ্য ভবনে খবর দেওয়া হয়। তারপর স্বাস্থ্য ভবনের নির্দেশে ইতি দেবকে নিয়ে এসে ভর্তি করা হয় এসএসকেএম হাসপাতালে। সেখানেই সোমবার রাতে ইতি দেবীর ব্রেন ডেথ হয় বলে খবর। তারপরেই মঙ্গলবার সকালেই তাঁর হারভেস্টিং ( অঙ্গ গ্রহণের প্রক্রিয়া ) শুরু হয়। তবে এই অঙ্গ কাকে কাকে দান করা হবে, সে ব্যাপারে এখনও কিছু জানানো হয়নি হাসপাতালের তরফে।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, সেরিব্রাল অ্যাটাকের পরেই অঙ্গদানের ইচ্ছে প্রকাশ করেছিলেন ইতি দেব। তারপর থেকেই তিনি কোমায়। তাই যখন তাঁরা জানতে পারেন, ইতি দেবীর ব্রেন ডেথ হতে চলেছে, তখনই তাঁরা অঙ্গ দানের সিদ্ধান্তের কথা জানান। সেইমতো এসএসকেএম হাসপাতালে অঙ্গ গ্রহণের কাজ শুরু হয়।

Comments are closed.