বৃহস্পতিবার, নভেম্বর ২১
TheWall
TheWall

ডাক্তার না থাকায় সিপিআর দিলেন নার্স, রোগী মৃত্যুর অভিযোগে উত্তাল কলকাতার নার্সিং হোম

দ্য ওয়াল ব্যুরো : ডাক্তার না থাকায় রোগী মৃত্যুর অভিযোগ নিয়ে বিক্ষোভের মুখে প্রিন্স আনোয়ার শাহ রোডের নার্সিং হোম। এই ঘটনায় গাফিলতির প্রশ্ন তুলে যাদবপুর থানায় অভিযোগ দায়ের করেছে রোগীর পরিবার। অন্যদিকে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি গাফিলতির অভিযোগ ঠিক নয়।

গত ২০ অক্টোবর অসুস্থ অবস্থায় ৬০ বছরের আরতি গুহকে ভর্তি করা হয় সাউথ সিটি মলের কাছে কিওর সেন্টার নার্সিং হোমে। বুধবার সকালে তাঁর কার্ডিয়াক অ্যারেস্ট হয়। পরিবারের অভিযোগ সেই সময় হাসপাতালে কোনও ডাক্তার ছিলেন না। তাই কর্তব্যরত নার্স আরতিদেবীকে সিপিআর দেন। কিন্তু তারপরেও বাঁচানো যায়নি তাঁকে।

আরতিদেবীর ছেলে দেবলীন গুহ অভিযোগ করেছেন, মাল্টি স্পেশ্যালিটি সার্ভিস নিয়ে টাকা নেওয়া হচ্ছে। অথচ আইসিইউতে কোনও ডাক্তার নেই। সব কাজ নার্সকে করতে হচ্ছে। আরতিদেবীর মৃত্যুর খবর শুনে ডাক্তার নার্সিং হোমে আসেন বলে অভিযোগ। ডাক্তারের পরে আসেন আরএমও। তারপরেই বিক্ষোভ দেখানো শুরু করেন রোগীর পরিবার ও আত্মীয়রা।

হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ পরিবারের। যাদবপুর থানায় অভিযোগ দায়ের করা হয়। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, হাসপাতালের কোনও গাফিলতি ছিল না। হঠাৎ কার্ডিয়াক অ্যারেস্ট হয়ে যাওয়ায় রোগীকে বাঁচানো যায়নি। অনেক চেষ্টা করা হয়েছিল। রোগীর পরিবার অভিযোগ করতেই পারেন। হাসপাতালের তরফে সব জবাব দেওয়া হবে।

Comments are closed.