মঙ্গলবার, জানুয়ারি ২৮
TheWall
TheWall

বুধবার সকালেও বাড়ি ভাঙল বউবাজারে, নতুন করে দেখা দিচ্ছে ফাটল

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: ফের বাড়ি ভেঙে পড়ল বউবাজারে। বুধবার সকালে ৯ নম্বর স্যাঁকরাপাড়া লেনের একটি দোতলা বাড়ির সামনের দিকের অংশ ভেঙে পড়েছে বলে খবর। এর ফলে আটকে গিয়েছে ওই এলাকার একটা সরু গলি। যদিও এই ঘটনায় কেউ আহত হননি। আপাতত রাস্তা পরিষ্কারের কাজ শুরু হয়েছে।

বুধবারও ১৩এ দুর্গা পিতুরি লেনের একটি তিনতলা বাড়ি ভেঙে পড়েছিল। মুহূর্তের মধ্যে ধ্বংসস্তূপে পরিণত হয় ওই বাড়ি। স্থানীয়রা জানিয়েছে, একতলার কোলাপসিবল গেট ছাড়া আর কিছুই অবশিষ্ট নেই। শীল পরিবারের বাড়িতে আগেই মেট্রর কাজে জন্য ফাটল দেখা দিয়েছিল। মঙ্গলবার একেবারে হুড়মুড়িয়ে ভেঙেই পড়ে বাড়ি। জানা গিয়েছে, আগামী বছর ২২ জানুয়ারি বিয়ে ছিল ওই বাড়ির মেয়ের।

এ দিকে মঙ্গলবার বিকেলে নতুন করে ফাটল দেখা দিয়েছে স্যাঁকরাপাড়া লাগোয়া হিদারাম ব্যানার্জি লেন ও গৌর দে লেনের একাধিক বাড়িতে। সেইসব ফাটল চিহ্নিত করে বাড়ি মার্ক করেছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ (কেএমআরসিএল)। খালি করা নির্দেশ দেওয়া হয়েছে গৌর দে লেনের বস্তি। এ ছাড়াও বস্তির প্রবেশপথে অযাচিত মানুষের আনাগোনা রুখতে গার্ড রেল বসিয়েছে মুচিপাড়া থানা। আপাতত ১৬ সেপ্টেম্বর পর্যন্ত মেট্রর কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। একটি জনস্বার্থ মামলা ভিত্তিতে এই রায় দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যেই পরিস্থিতি খতিয়ে দেখে রিপোর্ট পেশ করবেন বিশেষজ্ঞরা। তারপর আদালত অনুমতি দিলে ফের শুরু হবে মেট্রর কাজ।

ক্রমশ মৃত্যুপুরী হয়ে উঠছে বউবাজার। ভিটে ছাড়া হয়েছেন তিন শতাধিক মানুষ। প্রয়োজনীয় সব জিনিসই পড়ে রয়েছে ভাঙা বাড়ির ভিতর। সে সব সুরক্ষিত রাখতে এলাকায় সিসিটিভি বসানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। পাশাপাশি পরিবারের একজনকে বাড়ির ভিতরে গিয়ে প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে আসার অনুমতি দিয়েছে আদালত।

Share.

Comments are closed.