রবিবার, সেপ্টেম্বর ১৫

বৌবাজারে বাড়ি ভাঙা শুরুর দিনেই ফের ভাঙল বাড়ি, নতুন করে আতঙ্ক এলাকায়

  • 17
  •  
  •  
    17
    Shares

দ্য ওয়াল ব্যুরো: বৌবাজারে বাড়ি ভাঙার কাজ শুরুর দিনেই ফের নতুন করে ভেঙে পড়ল বাড়ি। সোমবার সকালে ১৩ নম্বর স্যাকরাপাড়া লেনে হুড়মুড়িয়ে ভেঙে পড়েছে একটি তিনতলা বাড়ি। তবে আগেই ওই বাড়ি খালি করে দেওয়া হয়েছিল। তাই এই ঘটনায় কেউ আহত হননি।

আগেই ঘোষণা করা হয়েছিল সোমবার থেকেই বৌবাজারে ক্ষতিগ্রস্ত বাড়ি ভাঙার কাজ শুরু হবে। সেই মতোই এ দিন সকাল থেকেই শুরু হয়েছে কাজ। মেট্রো আধিকারিকদের সঙ্গে এলাকায় রয়েছে পুলিশ এবং পুরসভার কর্মীরাও। দুর্গা পিথুরি লেনে ইতিমধ্যেই ৫টি বাড়ি চিহ্নিত করা হয়েছে। সেগুলিকে এক এক করে ভাঙা হবে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। আশেপাশের বাড়িগুলো যেন ক্ষতিগ্রস্ত না হয় সে দিকেও কড়া নজর রাখা হবে।

ইতিমধ্যেই বৌবাজারে মেট্রোর কাজের জন্য ক্ষতিগ্রস্ত বাড়ির লোকজনদের ক্ষতিপূরণ দেওয়ার প্রক্রিয়াও শুরু হয়েছে। বৌবাজার এলাকায় গোয়েঙ্কা কলেজে খোলা হয়েছে কন্ট্রোল রুম। ভিটে ছাড়া বাসিন্দারা ওই কন্ট্রোল রুমে যোগাযোগ রাখছেন নিয়মিত। তবে এ দিন নতুন করে বাড়ি ভেঙে পড়ায় ফের আতঙ্ক ছড়িয়েছে দুর্গা পিথুরি লেন, গৌর দে লেন এবং স্যাকরাপাড়া লেন এলাকায়। মন্দা দেখা দিয়েছে বৌবাজারের সোনার ব্যবসাতেও। পুজোর আগে এমন ঘটনায় ব্যবসায় যে ভালোই ক্ষতি হচ্ছে তা জানাচ্ছেন স্বর্ণব্যবসায়ীরা।

Comments are closed.