সোমবার, সেপ্টেম্বর ২৩

হিন্দ সিনেমার কাছে বহুতলে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

দ্য ওয়াল ব্যুরো: হিন্দ সিনেমার কাছে একটি বহুতল আবাসনে ভয়াবহ আগুন লেগেছে। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৬টি ইঞ্জিন। আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়েছে বহুতলের ছাদে। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। জানা গিয়েছে, ১৭২ লেনিন সরণীর ওই বহুতলের যে অংশে আগুন লেগেছে সেখানে ছিল একটি গেস্ট হাউস। পাঁচতলায় এই আগুন লেগেছে বলে জানিয়েছেন দমকল কর্মীরা।

জানা গিয়েছে, হিন্দ সিনেমার কাছে ওই বহুতলের ছাদে আগুন লেগেছে। উপর থেকে ভেঙে পড়ছে চাঙড়। লেনিন সরণীর উপর থেকেই আপাতত জল দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা। তাঁরা জানিয়েছেন, আশেপাশের বহুতলের ছাদে উঠে আগুন নেভানোরও চেষ্টা চলছে। পাশাপাশি আগুন লাগা বহুতলের ভিতরেও ঢোকার চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা। আগুন লাগা বহুতলের ছাদের উপরে অ্যাসবেস্টসের ছাউনি ছিল। আগুন লেগে সেই ছাউনিও পুড়ে ছাই হয়ে গিয়েছে। ঘটনাস্থলে দমকলের আরও ইঞ্জিন যাচ্ছে বলে খবর। ইতিমধ্যেই আনা হয়েছে হাইড্রলিক ল্যাডার। প্রয়োজনে তা ব্যবহার করা হবে।

আশেপাশে আরও বহুতল থাকায় সেখানে যাতে আগুন সেখানে ছড়িয়ে না পড়ে তার জন্য যত দ্রুত সম্ভব আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা। ওই বহুতলের বিভিন্ন ফ্লোরে, বিশেষ করে উপরের দিকের দু’টি ফ্লোরে আগুন লেগে গিয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা। আগুন লাগা বহুতলে কেউ আটকে নেই বলে জানিয়েছেন দমকল কর্মীরা। তবে আশেপাশের বহুতলে রয়েছেন অনেক মানুষ। তাঁদের নিরাপদে বের করে আনার চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা। দ্রুত আগুন ছড়িয়ে পড়ছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

আচমকাই এ ভাবে আগুন লাগায় আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়। রাস্তায় ভড় করেছেন স্থানীয়রা। দমকল কর্মীদের পাশাপাশি আগুন নিয়ন্ত্রণে হাত লাগিয়েছেন স্থানীয় বাসিন্দারাও। আশেপাশের বহুতল থেকেও জল দিয়ে দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা চালাচ্ছেন। ঘটনাস্থলে গিয়েছেন দমকল মন্ত্রী সুজিত বসু।

Comments are closed.