বুধবার, জুন ২৬

বিরোধীদের জামানত জব্দ, পুরভোটে বিধানসভার মতো মার্জিনে জিতলেন ফিরহাদ

দ্য ওয়াল ব্যুরো: ১৩ হাজার ৯৮৭ ভোটে জিতলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (ববি)। নাহ! কোনও বিধানসভার উপনির্বাচনে নয়। ব্যবধান বিধানসভার মতো হলেও তাঁর এই জয় পুরসভার উপনির্বাচনে।

কাউন্সিলর না হলে কেউ মেয়র হতে পারবেন না, এটাই ছিল এতদিন পৌর আইন। কিন্তু শোভন চট্টোপাধ্যায় ইস্তফা দেওয়ার পর তড়িঘড়ি বিধানসভায় আইন পাশ করায় সরকার। নতুন আইনে বলা হয়, কাউন্সিলর না হলেও মেয়র হওয়া যাবে। তবে ছ’মাসের মধ্যে কোনও না কোনও ওয়ার্ড থেকে তাঁকে জিতে আসতে হবে। এরপর ৮২ নম্বর ওয়ার্ডে দাঁড়িয়েছিলেন রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। আর সেই ভোটেই বিরোধীদের জামানত জব্দ হয়ে গেল।

বুধবার আলিপুর ট্রেজারি বিল্ডিং-এ হয় ভোট গণনা। শুরু থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে তাঁর ব্যবধান। ফিরহাদের প্রাপ্ত ভোট ১৬ হাজার ৫৬৪। তাঁর ধারে কাছে নেই বিজেপি এবং বামপ্রার্থী। কংগ্রেসের অবস্থা আরও শোচনীয়। দ্বিতীয় স্থানে রয়েছেন বিজেপি-র জীবনকুমার মণ্ডল। তিনি পেয়েছেন ২ হাজার ৫৭৭টি ভোট। ১৭৩৫টি ভোট পেয়েছেন সিপিআই-এর শিশিরকুমার মণ্ডল। কংগ্রেস প্রার্থী অনিমেষ ভট্টাচার্য পেয়েছেন ৫৩৭টি ভোট। ৮২ নম্বর ওয়ার্ডে মোট ভোটার ছিলেন ২২ হাজার। ৭৫ শতাংশের বেশি ভোট পেয়েছেন মেয়র।

জয়ের পর ফিরহাদ বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের জন্যই মানুষের এই বিপুল সমর্থন পেয়েছি।”

Comments are closed.