রবিবার, এপ্রিল ২১

ভোররাতে ফের বিধ্বংসী আগুন শহরে, লর্ডস মোড়ে পুড়ে ছাই ১৭টি দোকান

দ্য ওয়াল ব্যুরো: রবিবার ভোররাতে ভস্মীভূত হয়ে গিয়েছে লর্ডস বেকারির কাছে সান্ধ্য বাজারের ১৭টি দোকান। ক্ষতিগ্রস্ত হয়েছে দোকান লাগোয়া বস্তিও। 

এ দিন ভোর সাড়ে তিনটে নাগাদ লর্ডস মোড়ের কাছে সান্ধ্য বাজারে আগুন লাগে। দোকানগুলোর লাগোয়া ঝুপড়ির ঘরেও আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয়রা জানিয়েছেন, বিভিন্ন খাবারের দোকানের পাশাপাশি এই এলাকায় ছিল আসবাবপত্র এবং তুলোর দোকান। ভস্মীভূত হয়ে গিয়েছে প্রায় সবই।
স্থানীয়দের অভিযোগ, খবর পাওয়ার পরেও ঘটনাস্থলে সঠিক সময়ে এসে পৌঁছয়নি দমকল। আর একটু আগে এলে হয়তো কয়েকটি দোকান বাঁচানো যেত। স্থানীয়রা আরও জানিয়েছেন, গত চার বছরে এই নিয়ে মোট চারবার আগুন লেগেছে লর্ডস মোড়ের এই অস্থায়ী বাজারে। কেন বারবার আগুন লাগে তা নিয়ে প্রশ্ন তুলেছে এলাকাবাসী এবং দোকানের মালিকরা।
রিকশাচালক শংকর হালদার জানিয়েছেন, “ভোরবেলা চিৎকার শুনে ছুটে গিয়েছিলাম। চোখের সামনে দেখলাম সব পুড়ে গেল। আমার রিকশাও পুড়ে গেছে।” আর এক দোকানদার পল্টু দাসের কোথায়, “সব শেষ হয়ে গেল। কী করব কিছু বুঝতেই পারছি না।” দমকলের ওসি সুজিত সাউ জানিয়েছেন, ঘটনার খবর পাওয়ার পরই প্রথমে এলাকায় যায় ২টি। এরপর মোট ১০টি ইঞ্জিন এনে ঘণ্টা চারেকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।
কী ভাবে এই আগুন লেগেছে তা এখনও স্পষ্ট ভাবে জানা যায়নি। কেন এই বিধ্বংসী আগুন লাগল তা জানতে শুরু হয়েছে তদন্ত। যদিও স্থানীয়দের অভিযোগ, এই দোকানগুলোতে ইচ্ছে করেই আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। বোরো চেয়ারম্যান তপনবাবু জানিয়েছেন, পুরসভার কর্মীরা এলাকা পরিষ্কার করছেন। রাস্তাও সচল করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের পাশে আছে রাজ্য সরকার। তাঁদের সবরকম সাহায্যের আশ্বাসও দেন তিনি।
Shares

Comments are closed.