রবিবার, সেপ্টেম্বর ১৫

লোড টেস্টিংয়ের জন্য বন্ধ থাকবে চিংড়িঘাটা ফ্লাইওভার, জেনে নিন দিনক্ষণ

দ্য ওয়াল ব্যুরো: কদিন আগেই চিংড়িঘাটা ফ্লাইওভারে গাড়ির গতি বেঁধে দিয়েছিল কলকাতা পুলিশ। এ বার নির্দেশিকা জারি করে জানানো হয়েছে ওই ফ্লাইওভারের উপর দিয়ে কতটা ভারী গাড়ি যাতায়াত উপযুক্ত তা জানার জন্য ব্রিজের লোড টেস্টিং হবে। আর সেই জন্যেই ৬ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে চিংড়িঘাটা ফ্লাইওভার।

ঠিক কী ওজনের যানবাহন ফ্লাইওভারে চলার উপযুক্ত তা জানার জন্যই এই লোড টেস্টিং করা হয়। এ বার এই পরীক্ষা হবে চিংড়িঘাটা ফ্লাইওভারে। আগামী দিনে কোনওরকম দুর্ঘটনা এরাতেই এই পদক্ষেপ নিয়েছে কেএমডিএ কর্তৃপক্ষ। এই ফ্লাইওভারে বাকি যা যা বিধিনিষেধ আরোপিত ছিল তার সঙ্গে নতুন করে সংযোজন হল এই নির্দেশিকা। প্রতিদিন যে সব যানবাহন এই ফ্লাইওভার দিয়ে চলাচল করে সেগুলো ইএম বাইপাস এবং বেলেঘাটা ক্রসিং থেকে ডানদিকে ঘুরে যাতায়াত করতে পারবে। ৬ সেপ্টেম্বর রাত ৯টা থেকে ৯ সেপ্টেম্বর রাত ৮টা পর্যন্ত বন্ধ থাকবে চিংড়িঘাটা ফ্লাইওভার।

এর আগে চিংড়িঘাটা ফ্লাইওভারে গাড়ির গতি বেঁধে দিয়েছিল কলকাতা পুলিশ। চারচাকা হোক বা দু’চাকা গাড়ির গতি হতে হবে প্রতি ঘণ্টায় ৩০ কিলোমিটার। এমনিতে এ ধরনের ফ্লাইওভারে ছোট গাড়িই চলাচল করে। কিন্তু গত কয়েক বছরে ক্রমাগত বাড়ছে দুর্ঘটনার সংখ্যা। তাই দুর্ঘটনা এড়াতে গাড়ির গতিবেগ বেঁধে দিয়েছিল পুলিশ।

Comments are closed.