মঙ্গলবার, ডিসেম্বর ১০
TheWall
TheWall

রাজীব কুমারের ফোন নম্বর দিন, ডিজিকে ই-মেল করল সিবিআই

দ্য ওয়াল ব্যুরো: গত সাত দিন ধরে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার তথা রাজ্যের গোয়েন্দা বিভাগের বর্তমান প্রধান রাজীব কুমারকে ‘খুঁজছে’ সিবিআই। কিন্তু রাজ্য পুলিশের তরফে জানানো হয়েছে, ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ছুটিতে আছেন রাজীব কুমার। এ দিকে তাঁর ফোন নম্বর বন্ধ। তাই কীভাবে রাজীব কুমারকে পাওয়া যাবে তা জানার জন্য রাজ্য পুলিশের ডিজিকে ই-মেল করল সিবিআই।

সিবিআই সূত্রে খবর, ডিজিকে মেল করে জিজ্ঞাসা করা হয়েছে, রাজীব কুমারের বর্তমান চালু নম্বরটি কী? কোন নম্বরে ফোন করলে পাওয়া যাবে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে? মেল-এ উল্লেখ করা হয়েছে, আদালতের নির্দেশের পর থেকে তদন্তের স্বার্থে রাজীব কুমারের সঙ্গে যোগাযোগ করা প্রয়োজন। তাই যেন যত তাড়াতাড়ি সম্ভব রাজীব কুমারের ফোন নম্বর জানিয়ে এই মেল-এর উত্তর দেওয়া হয়।

সিবিআই-এর এক আধিকারিক জানিয়েছেন, এই পদ্ধতিতে আদতে রাজীব কুমারের উপরে চাপ বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। কারণ, নিয়ম অনুযায়ী প্রশাসনের কোনও উচ্চপদস্থ কর্তা যদি ছুটিতে যান, তাহলে তিনি তাঁর উর্ধ্বতনের কাছে যোগাযোগের জন্য ফোন নম্বর বা ঠিকানা দিয়ে যেতে হয়। রাজীব কুমারের ক্ষেত্রে সেই নম্বর ডিজির কাছেই দিয়ে যাওয়ার কথা। অর্থাৎ ডিজির পক্ষ থেকে যদি কোনও নম্বর পাঠানো হয়, এবং যদি সেই নম্বরে ফোন করেও রাজীব কুমারকে না পাওয়া যায়, তাহলে তাঁর বিরুদ্ধে কাজে অবহেলার অভিযোগ আনতে পারবে সিবিআই। ফলে আরও কোণঠাসা করা সম্ভব হবে প্রাক্তন পুলিশ কমিশনারকে।

হাইকোর্ট রাজীব কুমারের উপর থেকে রক্ষাকবচ তুলে নেওয়ার পর থেকেই, যেভাবে আত্মগোপন করে রয়েছেন গোয়েন্দা প্রধান, তা কোনও চিত্রনাট্যের থেকে কম নয়। সেদিন থেকেই রাজীব কুমার ও তাঁর দেহরক্ষীর ফোন বন্ধ। তাঁর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। রাজীব কুমারের ৩৪ নম্বর পার্কস্ট্রিটের বাড়ির সামনে সাদা পোশাকের পুলিশ মোতায়েন করা আছে। অথচ রাজীবের আইনজীবীরা আদালতে সওয়াল করছেন। তাঁদের সঙ্গে নিশ্চয়ই কথা বলছেন রাজীব।

বুধবারই এই তদন্তে বিশেষ দল গঠন করে সিবিআই। মূলত দিল্লি ও উত্তরপ্রদেশ থেকে ১৪ জন আধিকারিক বুধবার এই বিশেষ টিমে নিয়োগ হন। এই দলে রয়েছেন দুজন এসপি পদমর্যাদার কর্তাও। তাঁরা প্রত্যেকেই এই কাজে অত্যন্ত দক্ষ। সিবিআই-এর কাছে যে যে সম্ভাব্য ঠিকানা রয়েছে, সব জায়গাতেই তাঁরা তল্লাশি চালিয়েছেন। দফায় দফায় শীর্ষ কর্তাদের পরামর্শ দিচ্ছেন সিবিআই-এর জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তব। এখন দেখার এই ই-মেলের পরে ডিজির তরফে কী উত্তর দেওয়া হয়।

Comments are closed.