রবিবার, মার্চ ২৪

ওদের ওভাবেই পিটিয়ে মারা উচিত: মিমি

দ্য ওয়াল ব্যুরো: নিজের পোষা কুকুরটাকে যিনি ছেলে বলে পরিচয় দেন, ১৬টি কুকুর ছানাকে পিটিয়ে মারার ছবিটা তাঁর কাছে কতটা যন্ত্রণার তা আন্দাজ করা যায়। হয়েছেও তাই। রাগে, যন্ত্রণায় অস্থির হয়ে গিয়েছেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। বলেছেন, “যে ভাবে কুকুরগুলোকে পিটিয়ে মেরেছে, ওদের ওভাবেই পিটিয়ে মারা হোক।”

মা কুকুরের চোখ খুবলে পিটিয়ে আধমরা করে, নির্মম মার ছানাদের, সামনে এল নৃশংস ভিডিও

মিমি-র সঙ্গে একমত অভিনেত্রী শুভশ্রীও। টলিউডের কলাকুশলী থেকে শুরু করে ফ্যানরা জানেন, মিমি ও শুভশ্রী তাঁদের পোষা কুকুরকে কতটা ভালবাসেন। দু’জনেই নিজের ছেলে বলে পরিচয় দেন। মিমির পোষা ল্যাব্রাডরটির নাম ‘চিকু’। শুভশ্রীর পোষ্যটির নাম ‘জিলাতো’।

বস্তুত নীলরতন সরকার হাসপাতালে ১৬টি কুকুর ছানাকে যে ভাবে খুন করা হয়েছে তাতে গোটা শহরই রাগে ফুঁসছে। ওই বীভৎসতা ট্রমার মতো হয়ে গিয়েছে অনেকের কাছে। খুনের অভিযোগে মঙ্গলবার নার্সিং কলেজের দুই ছাত্রীকে গ্রেফতার করেছে। কিন্তু তার পরেও এ দিন এন্টালি থানার বাইরে বিক্ষোভ দেখিয়েছেন শহরের পশুপ্রেমীরা। তাঁরা দাবি করেছেন, অভিযুক্তদের যেন জামিনে ছাড়া না হয়। ওদের যেন কঠিনতম সাজা হয়।

এই রাগ সঙ্গত। কিন্তু প্রশ্ন হল, তা বলে এক জনপ্রিয় অভিনেত্রী অভিযুক্তদের পিটিয়ে মারার কথা বলবেন? এটা কি খুব দায়িত্বশীল হল?

মিমি নিজেই বলেছেন, “আমি জানি, এক জন পাবলিক ফিগার হয়ে এরকম কথা বলা যায় না। কিন্তু সত্যি বলছি এবং এক্কেবারে আক্ষরিক ভাবেই বলছি আমি পরোয়া করছি না..” তাঁর কথায়, আমার শহর আর ‘সিটি অব জয় নেই’, এখন শুধুই একটা শহর। খুব দুঃখের সঙ্গে বলছি, আনন্দটাই চলে গিয়েছে।”

আরও পড়ুন: ভুলু’ অন্তঃপ্রাণ মৌটুসী ১৬টি কুকুর খুন করেছে! বিশ্বাসই করতে পারছে না কোতুলপুর

নীলরতন সরকার হাসপাতালে কুকুর হত্যার ঘটনার পর তাঁর এই যন্ত্রণার কথা টুইট করে জানিয়েছেন মিমি। তাতে লাইক করেছেন শুভশ্রী।

টলি পাড়ার লোকজন বলেন, শুধু চিকু নয়, কুকুর-বিড়ালের ব্যাপারে মিমি বরাবরই স্পর্শকাতর। ওঁর বাড়িতে একাধিক পোষ্য রয়েছে। শুটিংয়ের ব্যস্ত শিডিউলের মধ্যে সুযোগ পেলেই ওদের সঙ্গে সময় কাটান মিমি। বাড়িতে থাকলে ওদের জন্য রান্না করেন, নিজে হাতে খাওয়ান। এমনকী ১৪ নভেন্বর শিশু দিবসে ঘটা করে চিকুর জন্মদিন পালন করেন মিমি।

মিমির মতোই নিজের আদরের পোষ্য ‘জিলাতো’-কে ছেলে বলে ডাকেন শুভশ্রীও। কয়েক মাস আগে বিয়ে হয়েছে শুভশ্রীর। দেখা গিয়েছিল, বিয়ের পরদিন বাওয়ালি রাজবাড়ি থেকে বেরনোর সময়েও ওঁর কোলে ছিল জিলাতো। ‘ছেলে’-কে নিয়েই শ্বশুরবাড়ি গিয়েছিলেন শুভশ্রী।

‘ভুলু’ অন্তঃপ্রাণ মৌটুসী ১৬টি কুকুর খুন করেছে! বিশ্বাসই করতে পারছে না কোতুলপুর

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন  

Shares

Comments are closed.