মঙ্গলবার, অক্টোবর ২২

#Breaking: নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ সৌমিত্র, ভর্তি আইসিইউতে

দ্য ওয়াল ব্যুরো: গুরুতর অসুস্থ বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বুধবার সকালে শ্বাসকষ্ট নিয়ে তাঁকে ভর্তি করা হয় বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে। হাসপাতাল সূত্রে খবর, এই মুহূর্তে আইসিইউতে ভর্তি রয়েছেন সৌমিত্র। তবে তাঁর অবস্থা আপাতত স্থিতিশীল।

জানা গিয়েছে, বুধবার সকালে হঠাৎ করেই শ্বাসকষ্ট জনিত সমস্যা বেড়ে যায় সৌমিত্রবাবুর। বাড়িতেই অসুস্থ হয়ে পড়েন তিনি। তারপরেই সকাল ৯টা নাগাদ তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। সঙ্গে সঙ্গে আইসিইউতে নিয়ে যাওয়া হয় বাংলা সিনেমার এই আইকনকে। হাসপাতাল সূত্রে খবর, শ্বাসকষ্ট আগে থেকেই ছিল তাঁর। সম্প্রতি ঠাণ্ডা লেগে নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছেন তিনি। তাই সমস্যা কিছুটা বেড়েছে।

হাসপাতালের তরফে আরও জানানো হয়েছে, পাঁচ সদস্যের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। তাঁদের পর্যবেক্ষণে রয়েছেন সৌমিত্রবাবু। ডাক্তাররা জানিয়েছেন, এমনিতেই ৮৪ বছর বয়স হয়েছে তাঁর। শ্বাসকষ্ট ছাড়াও বেশ কিছু শারীরিক সমস্যা রয়েছে সৌমিত্রবাবুর। তাই ডাক্তাররা কোনও রকমের ঝুঁকি নিতে চাইছেন না। বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা করে দেখা হচ্ছে। অভিনেতার ফুসফুসে সংক্রমণ হয়েছে বলে জানানো হয়েছে। এ ছাড়াও সোডিয়াম-পটাসিয়ামের মাত্রাও কিছুটা কম রয়েছে।

তবে হাসপাতালের তরফে জানানো হয়েছে, আপাতত স্থিতিশীল রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। অবশ্য এই মুহূর্তেই আইসিইউ থেকে ছাড়া হচ্ছে না তাঁকে। পর্যবেক্ষণে রাখতে চাইছেন ডাক্তাররা। কিছুক্ষণের পরে হাসপাতালের তরফে মেডিক্যাল বুলেটিন প্রকাশ করা হয়। সেখানে জানানো হয়, ‘শ্বাসনালীতে সংক্রমণ নিয়ে বুধবার সকালে সৌমিত্র চট্টোপাধ্যায়কে ভর্তি করা হয়। তাঁকে এই মুহুর্তে আইসিইউতে পর্যবেক্ষণে রাখা হয়েছে। সব রকম পরীক্ষা নিরীক্ষা করে দেখা হচ্ছে। কোনও রকমের ঝুঁকি নেবে না ডাক্তাররা।’

Comments are closed.