শনিবার, জানুয়ারি ২৫
TheWall
TheWall

লাহোরের বেকারিতে বিকট বিস্ফোরণ, মৃত ১, জখম ৬, মৃতের সংখ্যা বাড়ার সম্ভাবনা

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: শনিবারের সন্ধে। লাহোরের টাউনশিপ এলাকার বেকারিতে ঠাসা লোক। আচমকাই বিকট বিস্ফোরণ। উড়ে গেল বেকারির অর্ধেকের বেশি অংশ।

লাহোর পুলিশ জানিয়েছে, এই বিস্ফোরণে এখনও অবধি একজনের দেহ উদ্ধার হয়েছে। জখম অন্তত ৬ জন। তবে মৃতের সংখ্যা বাড়ার সম্ভাবনা রয়েছে। কংক্রিটের চাঙরের তলায় অনেকেই চাপা পড়ে থাকতে পারেন। শুরু হয়েছে উদ্ধারকাজ। আহতদের জিন্না হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বিস্ফোরণের সঠিক কারণ এখনও জানা যায়নি। কেউ বলছেন সিলিন্ডার ফেটে এই দুর্ঘটনা ঘটেছে। তবে পুলিশের দাবি, বোম ছোড়া হয়েছে বেকারি লক্ষ্য করে। নাশকতার জন্যই ঘটানো হয়েছে এই বিস্ফোরণ।

আরও পড়ুন: উন্নাও নির্যাতিতার বিচার চাই! মোমবাতি মিছিলে ক্ষোভের আগুন রাজধানীতে, ফিরল নির্ভয়া কাণ্ডের স্মৃতি

গত মে মাসে লাহোরের দাতা দরবার মসজিদের বাইরে দাঁড়ানো নিরাপত্তা কর্মীদের একটি গাড়ি লক্ষ্য করে বোম ছোড়ে আততায়ীরা। ‘এলিট ফোর্সেস’ নামে নিরাপত্তা কর্মীদের গাড়িটি দাঁড় করানো ছিল দাতা দরবার মসজিদের ২ নম্বর গেটের সামনে। এই বিস্ফোরণে মৃত্যু হয় ৮ জনের। জখমের সংখ্যা অন্তত ২৫। পুলিশের সন্দেহ ছিল, গাড়িটি লক্ষ্য করে কোনও ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ছোড়া হয়েছিল।  ঘটনায় লাহোর পুলিশের ডেপুটি কমিশনার সুয়ালিহা সঈদ বলেছিলেন, কোনও আত্মঘাতী জঙ্গি ওই নাশকতা ঘটিয়েছিল। বিস্ফোরণে বল বেয়ারিং ব্যবহার করা হয়েছিল।

Share.

Comments are closed.