বৃহস্পতিবার, জানুয়ারি ১৭

সংসদে ধর্না তৃণমূল সাংসদদের, লাঠি নিয়ে তেড়ে এলেন ‘মোদী’

দ্য ওয়াল ব্যুরো: নাগরিকত্ব সংশোধন বিল নিয়ে সংসদের বাইরে এবং ভিতরে বিক্ষোভ দেখালো বাংলার শাসক দল। এবং তা অভিনব কায়দায়।

মঙ্গলবার এই ইস্যুতেই সংসদে গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসেছিলেন তৃণমূলের লোকসভা এবং রাজ্যসভার সাংসদরা। সেখানেই দেখা গেল এক অভিনব ঘটনা। লাইন দিয়ে বসে আছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়, শতাব্দী রায়, মমতাবালা ঠাকুররা। দোলা সেনের স্লোগানে গলা মেলাচ্ছেন তাঁরা। কিন্তু পিছন থেকে শতাব্দী, অপরূপা পোদ্দারদের লাঠি নিয়ে মারতে আসছেন ‘মোদী’। না না, সত্যি মোদী নন। প্রতীকী মোদী। তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন মুখে মোদীর মুখোশ লাগিয়ে প্রতীকী প্রতিবাদ দেখাচ্ছিলেন।

এমনিতেই মোদী সরকার গোটা দেশে গণতন্ত্রকে হত্যা করছে বলে অভিযোগ তোলে তৃণমূল। এ দিনও সংসদের বাইরে নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে ধর্না কর্মসূচি নেয় বাংলার শাসক দল। সেখানেই মোদীর মুখোশ পরে তৃণমূল আসলে বোঝাতে চাইল, কী ভাবে মোদী সরকার গোটা দেশে গণতান্ত্রিক অধিকারের উপর আঘাত আনছে।

এমনিতে অসমে জাতীয় নাগরিক পঞ্জিকরণের সময় থেকে বিজেপি-র বিরুদ্ধে সরব তৃণমূল। বিজেপি-র বিরুদ্ধে বাঙালি বিরোধিতার অভিযোগ তুলে দিল্লি পর্যন্ত ছুটে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন ফের সেই বিষয়টিকে তুলে ধরলেন তৃণমূল সাংসদরা।

Shares

Comments are closed.