বৃহস্পতিবার, জানুয়ারি ১৭

গলায় পাইথন জড়িয়ে সোশ‍্যাল মিডিয়ায় ছবি শেয়ার, তারপর…

দ্য ওয়াল ব্যুরো: দোকান-বাজারে গিয়ে জিনিস কেনার দিন ক্রমশ ফুরিয়ে আসছে। অনলাইন শপিংয়েরই এখন রমরমা। হেন কোনও জিনিস নেই যা অনলাইনে পাওয়া যায় না। কিন্তু তা বলে সাপ? তায় আবার পাইথন?

শুনে অবাক লাগলেও এমনটাই হয়েছে। তেলেঙ্গনার মেদচল জেলার চৌদারগুডা গ্রামে। অনলাইনে পাইথন বিক্রি করার অভিযোগে, সোমবার দু’জনকে গ্রেফতার করেছে তেলেঙ্গনা বন বিভাগ। বন দফতরের আধিকারিকরা জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় পাইথনের সঙ্গে ছবি তুলে পোস্ট করেছিলেন দুই যুবক। তখনই বিষয়টি নজরে আসে তাঁদের। এরপরেই গ্রেফতার করা হয়েছে শরণ এবং প্রবীণ নামের দুই অভিযুক্তকে। অ্যান্টি পোচিং স্কোয়াডের তদন্তকারী অফিসারদের অনুমান, ধৃত দুই যুবকই চোরাশিকারি। ইতিমধ্যেই তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি Schedule – I প্রজাতির পাইথন এবং আরও একটি সাপ। তাদের কাছে আরও কোনও সাপ বা জীবজন্তু রয়েছে কিনা তার খোঁজে এখন তল্লাশি চালাচ্ছে বন বিভাগ।

তেলেঙ্গনা বন দফতরের আধিকারিকরা জানিয়েছেন, গলায় পাইথন জড়িয়ে ছবি তুলেছিল প্রবীণ। আর তারপরেই তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয় সে এবং তার বন্ধু শরণ। সোশ্যাল মিডিয়ায় মাধ্যমে ক্রেতাদের আকৃষ্ট করাই ছিল তাদের উদ্দেশ্য। বন্যপ্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী এই দুই অভিযুক্তের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। অপরাধ প্রমাণ হলে, দশ হাজার টাকা জরিমানা, সঙ্গে ৩ থেকে ৭ বছরের জেল হতে পারে এই দু’জনের।

Shares

Comments are closed.