মঙ্গলবার, জুন ২৫

প্রেমের আসল রহস্য কী? বোর্ডে কষে বোঝালেন অঙ্কের প্রফেসর

দ্য ওয়াল ব্যুরো: সফল প্রেমের আসল রহস্য কী? এ বার সেটাই শেখালেন অঙ্কের প্রফেসর। বোর্ডে লিখে বোঝালেন, ক্লোজনেস-অ্যাট্রাকশন = ফ্রেন্ডশিপ। আর ক্লোজনেস + অ্যাট্রাকশন = রোম্যান্টিক লাভ। অনেকটা সেই বীজগণিতের নিয়মের মতো।

অঙ্কের মাস্টার মানেই তো গুরুগম্ভীর মুখ, চোখে আঁটা মোটা ফ্রেমের চশমা আর সারাক্ষণ ভারী ভারী অঙ্কের ফর্মুলা আওড়ানো। তবে হরিয়ানার কার্নালের গভর্নমেন্ট কলেজ ফর উইমেন-এর অঙ্কের অ্যাসিসট্যান্ট প্রফেসর চরণ সিং কিন্তু মোটেও এই গোত্রে পড়েন না। বরং অঙ্ক শেখানোর ফাঁকে ছাত্রীদের তিনি ‘লাভ ইকুয়েশন’ শেখান। চরণের কথায় প্রেম সফল করতে গেলে মাত্র তিনটিই জিনিস প্রয়োজন, ক্লোজনেস, অ্যাট্রাকশন ও ফ্রেন্ডশিপ।

তবে শুধু প্রেমের ফান্ডা শিখিয়েই ক্ষান্ত হননি এই প্রফেসর। বরং ছাত্রীদের জানিয়েছেন, বয়স বাড়লে মহিলা এবং পুরুষদের মধ্যে শারীরিক আকর্ষণ কমে যায়। আর সেই সময় তাঁরা ভালো বন্ধু হয়ে যান।

অঙ্কের প্রফেসর আচমকা লাভগুরু বনে যাওয়ায় প্রথমে খানিক হকচকিয়ে গিয়েছিলেন ছাত্রীরা। পরে অবশ্য হেসে গড়িয়ে পড়েন তাঁরা। ছাত্রীদের মধ্যেই কেউ প্রফেসরের এমন রোম্যান্টিক ক্লাসের ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেন। নেটিজেনরা অবশ্য অঙ্কের প্রফেসরের এমন রসিকতা দেখে বেজায় মজা পেয়েছেন। তবে কলেজের প্রিন্সিপালের হাতে ওই ভিডিও পৌঁছনোর পরেই অঙ্কের ওই অ্যাসিসট্যান্ট প্রফেসরকে সাসপেন্ড করা হয়েছে।

Comments are closed.