দেখাতে পারবেন পিতাজির বার্থ সার্টিফিকেট? অমিত শাহকে চ্যালেঞ্জ মমতার

0

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো : অমিত শাহের বাবার বার্থ সার্টিফিকেট আছে কি? মঙ্গলবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যপাধ্যায় চ্যালেঞ্জ ছুঁড়লেন, অমিতজি, আপকা পিতাজি কা বার্থ সার্টিফিকেট আপকা পাস হ্যায়? আপ কা মাতাজি কা বার্থ ডেট কোন হ্যায়?

এদিন অসমে জাতীয় নাগরিকপঞ্জি নিয়ে তিনি সাংবাদিক বৈঠক করেন। সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি সরাসরি সম্বোধন করেন বিজেপির সভাপতি অমিত শাহকে । সেজন্য কলকাতায় বসেও কথা বললেন হিন্দি ও ইংরেজিতে। এর আগে কখনও তাঁকে এভাবে সাংবাদিক সম্মেলনে দীর্ঘ সময় হিন্দিতে কথা বলতে শোনা যায়নি ।

মমতা নিজের প্রসঙ্গে বলেন, আমি গ্রামে জন্মেছিলাম। আমার কাছে বাবা-মায়ের বার্থ সার্টিফিকেট নেই। অনেক মহাপুরুষেরও বাবা-মায়ের জন্মের দিন জানা যায় না। বিজেপি নেতাদের সকলের বাবার জন্মের দিন জানা যায় কি?

বিজেপিকে বাংলা বিরোধী বলে প্রমাণ করার জন্য মমতা বললেন, যে ৪০ লক্ষ মানুষ নাগরিকপঞ্জিতে বাদ পড়েছেন, তাঁদের ৩৮ লক্ষ বাংলাভাষী।  ২৫ লক্ষ হিন্দু বাঙালি। ১৩ লক্ষ মুসলিম বাঙালি।

সাংবাদিক বৈঠকের শুরুতে কয়েকটি নথি দেখিয়ে তিনি বলেন, এমন অনেককে অনুপ্রবেশকারী বলছে, যাঁরা ১৯৬৫ সালেও ভোট দিয়েছেন।  ১৯৭১ সালের ২৪ মার্চের আগে যাঁরা এদেশে এসেছেন, তাঁদের নাগরিক বলা হয়।  যাঁরা ১৯৬৫ সালে ভোট দিয়েছেন, তাঁরা বাদ গেলেন কীভাবে?

অসমের পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, ওখানে ডিটেনশন ক্যাম্প তৈরি করেছে। ১২ হাজার লোককে সেখানে আটকে রেখে দিয়েছে। কেউ প্রতিবাদ করলেই তাকে মামলায় ফাঁসিয়ে দিচ্ছে। শিলচর বিমানবন্দরে  তৃণমূলের প্রতিনিধিদের আটকানো ও নিগ্রহ থেকে শুরু করে নোটবন্দি, টাকার দাম কমে যাওয়া, সবকিছু নিয়েই বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন মমতা।

তাঁর কথায়, যেখানেই ভোট হবে, বিজেপি সেখানেই হারবে । অসম থেকে ৪০ লক্ষ মানুষকে তাড়াচ্ছে বটে, কিন্তু সেখানে এখনও ২ কোটি বাঙালি আছেন ।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More