মহারাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৫২৫৭, মারাঠা প্রদেশে মোট কোভিড পজিটিভ প্রায় ১ লক্ষ ৭০ হাজার

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ফের ৫ হাজারের বেশি মানুষ করনায় আক্রান্ত হয়েছে। মারাঠা প্রদেশে মোট আক্রান্তের সংখ্যা প্রায় ১ লক্ষ ৭০ হাজার। মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৫২৫৭ জন। রাজ্যে আক্রান্তের মোট সংখ্যা ১,৬৯,৮৮৩।

    গত তিনদিনে মহারাষ্ট্রে কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ১৮১ জনের। মহারাষ্ট্রে এ যাবৎ করোনার সংক্রমণে মৃতের সংখ্যা মোট ৭৬১০। পরিসংখ্যান অনুযায়ী, গত ৪৮ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৮ জনের। বাকি ১০৩ জনের মৃত্যু হয়েছে তার আগে। মহারাষ্ট্রে এখন মৃত্যু হার ৪.৪৮ শতাংশ।

    ভারতে করোনা সংক্রমণের প্রাথমিক পর্যায় থেকেই মহারাষ্ট্রে কোভিড আক্রান্ত এবং সংক্রমণে মৃতের সংখ্যা সর্বাধিক। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ৮৮,৯৬০ জন। মহারাষ্ট্রে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা ৭৩,২৮৯। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩৫৮ জন। এই রাজ্যে এখন সুস্থতার হার ৫২.৩৭ শতাংশ।

    মহারাষ্ট্রে নভেল করোনাভাইরাসের প্রভাব সবচেয়ে বেশি পড়েছে মুম্বইতে। এরপরেই রয়েছে থানে। মহারাষ্ট্রের ক্রমবর্ধমান কোভিড পরিসংখ্যান দেখে উদ্ধব ঠাকরে সরকার সিদ্ধান্ত নিয়েছে যে আগামী ৩১ জুলাই পর্যন্ত সেখানে লকডাউন চলবে।

    প্রসঙ্গত, আজ সকালে মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ছিল মোট ১,৬৪,৬২৬। অর্থাৎ দেশের মোট আক্রান্তের ৩০.০২ শতাংশ ছিল এই রাজ্যেই। অন্যদিকে আজ সকাল পর্যন্ত মহারাষ্ট্রে কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছিল ৭৪২৯ জনের। অর্থাৎ দেশের মোট মৃত্যুর ৪৫.০৯ শতাংশ এই রাজ্যে হয়েছিল।

    কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুসারে ২৯ জুন সোমবার সকাল ৮টা পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫,৪৮,৩১৮। রবিবার থেকে সোমবারের মধ্যে কোভিডে আক্রান্ত হয়েছিলেন ১৯,৪৫৯ জন। গতকাল থেকে আজকে পর্যন্ত সংক্রমণে ভারতে মৃত্যু হয়েছিল ৩৮০ জনের। আজ সকাল পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যা ছিল ১৬,৪৭৫। ভারতে করোনায় মৃত্যু হার আজ সকালে পর্যন্ত ছিল ৩.০০ শতাংশ।

    আজ সকালের বুলেটিন অনুসারে, ভারতে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে উঠেছেন ১২,০১০ জন। আজ সকাল পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা ছিল ৩,২১,৭২৩ জন। দেশে সুস্থতার হার ছিল ৫৮.৬৭ শতাংশ। আজ সকালের বুলেটিন অনুযায়ী, দেশে কোভিড অ্যাকটিভ রোগীর সংখ্যা ছিল ২,১০,১২০।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More