মহারাষ্ট্রে একদিনে কোভিড পজিটিভ প্রায় ৩ হাজার, মৃত ৬৩, সর্বাধিক প্রভাব মুম্বইয়ে

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: ভারতে ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ পেরিয়েছে। সংক্রমণের প্রাথমিক পর্যায় থেকেই নভেল করোনাভাইরাসের প্রভাব সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুসারে মারাঠা প্রদেশেই কোভিড আক্রান্ত এবং সংক্রমণে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

    শুক্রবার মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ২৯৪০ জন। মৃত্যু হয়েছে ৬৩ জনের। মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী এখন সেখানে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৪৪,৫৮২। আর কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে মোট ১৫১৭ জনের।

    মহারাষ্ট্রের মধ্যে বাণিজ্যনগরী মুম্বইতেই করোনার প্রভাব সর্বাধিক। শুক্রবার যে ২৯৪০টি কোভিড কেসের সন্ধান পাওয়া গিয়েছে তার মধ্যে ১৭৫১টি মুম্বইয়ের। এমনটাই জানিয়েছে বৃহন্মুম্বই মিউনিসিপাল কর্পোরেশন। নতুন করে কোভিড-১৯ সংক্রমণে যে ৬৩ জনের মৃত্যু হয়েছে তাঁদের মধ্যে ২৭ জন মুম্বইয়ের। তবে এর পাশাপাশি ১২,৫৮৩ জন কোভিড সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন। শুক্রবারই ৮৫৭ জনকে হাসপাতাল থেকে ছাড়া হয়েছে। এমনটাই জানিয়েছেন, মহারাষ্ট্রের স্বাস্থ্য আধিকারিকরা। এখনও পর্যন্ত মুম্বইতের করোনা আক্রান্তের সংখ্যা ২৭,২৫১। মৃত্যু হয়েছে ৯০৯ জনের। ১৭ মে-র পর এই প্রথম মুম্বইতে একদিনে একসঙ্গে এতজন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ১৭ মে মুম্বইতে করোনায় আক্রান্ত হয়েছিলেন ১৫৭১ জন

    শুক্রবার মুম্বই ছাড়াও পুণেতে ৯ জন, জলগাঁওতে ৮ জন, সোলাপুরে ৫ জন, ভাসাই-বিহার এবং ঔরঙ্গাবাদে ৩ জন করে মোট ৬ জন, সাতারাতে ২ জন এবং মালেগাঁও, থানে, কল্যাণ-ডোম্বিভালি, উল্লাসনগর, পানভেল ও নাগপুরে একজন করে মোট ৬ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯ সংক্রমণে। মোট ১৯৪৯টি কন্টেইনমেন্ট জোন রয়েছে মহারাষ্ট্রে।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More