মঙ্গলবার, মার্চ ১৯

বন্যাদুর্গত মানুষদের সাহায্যে ‘কেরল ডোনেশন চ্যালেঞ্জ’ জানালেন অভিনেতা সিদ্ধার্থ

দ্য ওয়াল ব্যুরো: ‘কিকি চ্যালেঞ্জ নয়, অংশ নিন কেরল ডোনেশন চ্যালেঞ্জে’, এমনটাই বললেন দক্ষিণের জনপ্রিয় তারকা সিদ্ধার্থ। এই অভিনব পদ্ধতিতেই কেরলের বন্যাদুর্গত মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন সিদ্ধার্থ।

শুক্রবার নিজের টুইটার হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী বন্যাত্রাণ তহবিলে দেওয়া তাঁর ডোনেশনের ব্যাঙ্কের চিঠির একটি ছবি দিয়ে টুইট করেন সিদ্ধার্থ। সেখানে তিনি লেখেন, ‘আমি #কেরল ডোনেশন চ্যালেঞ্জ করেছি। বিশ্বাস করুন এটা দারুণ। আপনারাও করুন প্লিজ।’ এমনকী কোন ব্যাঙ্কে কোন অ্যাকাউন্টে টাকা দিতে হবে সে কথাও উল্লেখ করে দেন অভিনেতা।

এর সঙ্গে দেশের মানুষদের উদ্দেশে একটি আবেদনও করেন সিদ্ধার্থ। সেখানে তিনি লেখেন, ‘ভারতীয় হিসেবে কেরলের বন্যাদুর্গত মানুষদের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য। এই উদ্দেশ্যে দেওয়া প্রত্যেকটা টাকার মূল্য আছে। আমি বিশ্বাস করি রাতারাতি কোনও প্রতিবাদ সবার মধ্যে ছড়িয়ে দেওয়ার ক্ষমতা আছে সোশ্যাল মিডিয়ার।’ তিনি প্রত্যেককে ডোনেশন দিলে তার প্রমাণও টুইটারে দিতে বলেন, যাতে অন্যেরা সেটা দেখে অনুপ্রানিত হয়। তিনি বলেন, ‘আমরা সবাই জানি ইন্টারনেট যে কোনও চ্যালেঞ্জ নিতে কতটা ভালোবাসে।’

আর এই পোস্ট সামনে আসার পরেই প্রতিক্রিয়া দেখা যায় আম জনতা থেকে শুরু করে সেলিব্রিটি সবার মধ্যে। অভিনেতা বরুণ ধাওয়ানও সিদ্ধার্থকে ট্যাগ করে মানুষকে সাহায্য করার আবেদন জানান। টুইটারও সিদ্ধার্থের এই চ্যালেঞ্জ গ্রহণ করেছে। ইতিমধ্যেই অনেক মানুষই ডোনেশন দিয়ে তার কথা টুইট করছেন।

প্রসঙ্গত, গত দশ দিনে বিধ্বংসী বন্যায় ইতিমধ্যেই কেরলে প্রায় ৩৫০ জন মারা গিয়েছেন। ভেঙে পড়েছে হাজার হাজার বাড়ি। সেনা ও ডিআরডিও রাত-দিন এক করে বিপর্যয় মোকাবিলার চেষ্টা করছে। এখনও বেশির ভাগ এলাকা জলের তলায়। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার গুগলের সিইও সুন্দর পিচাই কেরলের বন্যা পরিস্থিতিতে সাহাজ্যের জন্য দেশবাসীকে আহ্বান জানিয়েছিলেন। তাঁর বক্তব্য এই পরিস্থিতিতে সবাইকে কেরলবাসীর পাশে থাকা উচিত। তবেই মোকাবিলা করা সম্ভব হবে এই সমস্যার।

 

Shares

Leave A Reply