করোনা যুদ্ধে জয়ী শতবর্ষের অর্জুন গোবিন্দ, সংক্রমণ সারিয়ে হাসপাতাল থেকে বাড়ি গেলেন মুম্বইয়ের বাসিন্দা

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: করোনা যুদ্ধে জয়ী হয়েছেন শতবর্ষের অর্জুন গোবিন্দ নারিনগ্রেকর। কোভিড-১৯ সংক্রমণ সারিয়ে মঙ্গলবার মুম্বইয়ের বাল সাহেব ঠাকরে ট্রমা কেয়ার সেন্টার থেকে ছুটি পেয়েছেন মহারাষ্ট্রের এই বৃদ্ধ। শুধু তাই নয়, চকোলেট কেক কেটে আগাম জন্মদিনও পালন করেছেন হাসপাতালে।

    জানা গিয়েছে, গত ১ জুলাই করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন অর্জুন গোবিন্দ। টেস্ট করে রিপোর্ট আসে পজিটিভ। বয়স সেঞ্চুরির দোরগোড়ায় থাকার ফলে বৃদ্ধের শারীরিক অবস্থা নিয়ে চিন্তায় ছিলেন চিকিৎসকরা। উদ্বিগ্ন ছিল বৃদ্ধের পরিবারও। তবে সকলের সব চিন্তাকে কার্যত উড়িয়ে দিয়েছেন অর্জুন গোবিন্দ। প্রায় ১৫ দিন হাসপাতালে থাকার পর এখন তিনি করোনামুক্ত।

    হাসপাতালের মেডিক্যাল সুপারইন্টেনডেন্ট দিব্যা মানে জানিয়েছেন যে হাসপাতাল থেকে অর্জুন গোবিন্দকে ছুটি দেওয়ার আগে তাঁরা জানতে পারেন যে করোনামুক্ত রোগীর ১০০তম জন্মদিন আসন্ন। কোভিড যুদ্ধে জয়ী এই বৃদ্ধকে সম্মান জানাতে তাই হাসপাতালেই আগাম সেলিব্রেশনের আয়োজন করা হয়। নার্স এবং স্বাস্থ্যকর্মীদের উদ্যোগে আনা হয় অর্জুন গোবিন্দের পছন্দসই চকোলেট কেক। তারপর কেক কেটে জমাটি সেলিব্রেশনে মাতেন সকলে।

    ভারতে করোনার সংক্রমণের প্রাথমিক পর্যায় থেকে মহারাষ্ট্রে কোভিড আক্রান্ত এবং সংক্রমণে মৃতের সংখ্যা সর্বাধিক। সেই রাজ্যে ১০০ পেরোনো রোগীর করোনাকে হারিয়ে জীবনযুদ্ধে জয়ী হওয়া অর্জুন গোবিন্দের সুস্থ হয়ে ওঠা নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ বিষয়।

    মহারাষ্ট্রে এখন করোনা আক্রান্তের সংখ্যা মোট ২,৬৭,৬৬৫। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ১০,৬৯৫ জনের। মহারাষ্ট্রে এ যাবৎ করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১,৪৯,০০৭ জন। মহারাষ্ট্রে অ্যাকটিভ কেসের সংখ্যা ১,০৭,৯৬৩। সবচেয়ে বেশি প্রভাব পড়েছে মুম্বইতে।

    ভারতে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৯,৩৬,১৮১। এ যাবৎ করোনার সংক্রমণে দেশে মৃত্যু হয়েছে ২৪,৩০৯ জনের। সুস্থ হয়েছেন ৫,৯২,০৩২ জন। দেশে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা ৩,১৯,৮৪০। ভারতে এখন সুস্থতার হার ৬৩.২৪ শতাংশ আর মৃত্যুহার ২.৫৯ শতাংশ।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More