বুধবার, মার্চ ২০

‘ওঁর সঙ্গে অনেক আগেই আমার কাজ করা উচিত ছিল’, ‘এক্স’-কে নিয়ে এ কী বললেন স্বস্তিকা!

দ্য ওয়াল ব্যুরো: সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় বরাবর একটু বেশিই সাহসী। তাঁর এই সাহসের পরিচয় মেলে বড় পর্দাতেও। সচরাচর হয়তো যেসব চরিত্র তারকারা বেছে নেবেন না, তাতেই দাপুটে অভিনয় করেন স্বস্তিকা। সম্প্রতি সৃজিত মুখোপাধ্যায়ের ‘শাহজাহান রিজেন্সি’-র হাত ধরে অনেকদিন পর বড় পর্দায় ফিরেছেন ‘বোল্ড’ স্বস্তিকা।

শংকরের ‘চৌরঙ্গী’ অবলম্বনে তৈরি এই ছবিতে অভিনয় করেছেন টলিউডের একঝাঁক তারকা। অঞ্জন দত্ত, পরমব্রত চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায়, অনির্বান ভট্টাচার্য, মমতা শঙ্করের মতো অভিনেতা-অভিনেত্রীরা রয়েছেন। তাঁদের মধ্যেই দর্শকদের নজর কেড়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। ছবির ট্রেলর রিলিজের পরে অনেকেই বলেছেন, কেবল স্বস্তিকাকে দেখতেই নাকি বাঙালি ভিড় জমাবে সিনেমা হলে।

কিন্তু শাহজাহান রিজেন্সির ট্রেলর রিলিজের পর থেকেই টলিউডে শুরু হয়েছিল এক অন্য গুঞ্জন। কান পাতলেই শোনা যাচ্ছিল ফিসফাস। যার মূল বক্তব্য, “শেষ পর্যন্ত নিজের প্রাক্তনদের সঙ্গেই সিনেমা করলেন অভিনেত্রী?” কেউ আবার বলেছিলেন, ‘সেই যখন করলেন, এতদিন গোঁ ধরে থাকার কী ছিল?’

অবশ্য স্বস্তিকা গুঞ্জন বা সমালোচনাকে কোনওকালেই কেয়ার করেননি। এ বারেও করলেন না। ছক্কা হাঁকালেন নিজের জবাবে। টুইট করে বলেছেন, “এই ছবি কখনওই প্রাক্তনদের নিয়ে নয়। প্রাক্তনদের ব্যাপারেও নয়। আমি ভাগ্যবান যে আমার জীবনে এরকম একটা চরিত্রের অফার পেয়েছি। সবার এমন সুযোগ আসে না।” নায়িকার কথায়, ছবি সই করার আগেই তিনি জানতেন, শাহজাহান রিজেন্সির ট্রেলর লঞ্চ হলেই এ নিয়ে তৈরি হবে নানান মুখরোচক গসিপ। কিন্তু সেসবকে আমল না দিয়েই ‘শাজাহান রিজেন্সি’-কে প্রায়োরিটি দিয়েছেন স্বস্তিকা। তিনি বলেন, “এতদিন অপেক্ষা করা উচিত হয়নি। অনেক আগেই আমার ভালো ভালো কাজ করা উচিত ছিল। এখন আমার আর কোনও পিছুটান নেই। এ ধরণের চরিত্র জীবনে একবারই আসে।”

ইন্ডাস্ট্রিতে স্বস্তিকার সম্পর্ক নিয়ে গসিপের কোনও শেষ নেই। অভিনেত্রী নিজেও কোনওদিন লুকোছাপা করেননি তাঁর সম্পর্কের ব্যাপারে। তবে এ বার যেন খানিক বিস্ফোরক তিনি। তাঁর কথায়, “হ্যাঁ আমি অনেকবার প্রেমে পড়েছি। এটাও সত্যি যে সেইসব সম্পর্ক সফল হয়নি। তবে অভিনেত্রী হিসেবে আমি অসফল হইনি। ১৮ বছর ধরে আমার ঘাম-রক্ত ঝড়িয়ে সবটুকু উজার করে দিয়েছি। এ টুকুই আমার কাছে সব।”

শুক্রবারই ছিল শাহজাহান রিজেন্সির প্রিমিয়ার। প্রথম দিনেই ভালো ব্যবসা করেছে সৃজিত মুখোপাধ্যায়ের এই ছবি। দর্শকদের প্রশংসা দেখে বোঝাই যাচ্ছে, আগামী দিনে আরও ভালো ব্যবসা করবে শাহজাহান রিজেন্সি। শুক্রবার রাতেই দর্শকদের কাছে আবেদন জানিয়েছেন স্বস্তিকাও। টুইট করে বলেছেন, “অভিনেত্রী হিসেবে সবাই আমায় মনে রাখবে। কী পারফর্ম করেছি আর কী কী অর্জন করেছি সেগুলোই লোকের মনে থাকবে। আর এই ছবিটাই সব বলে দিচ্ছে। আমি আমার দিক থেকে সব করেছি। এ বার আপনারা বিচার করবেন। যান শাহজাহান রিজেন্সি দেখে আসুন।”

Shares

Comments are closed.