মঙ্গলবার, মার্চ ১৯

“যুদ্ধ শুরু হয়ে গিয়েছে”, কেমোথেরাপির পর হাসপাতালের বেডে শুয়েই ছবি শেয়ার নাফিসা আলির

দ্য ওয়াল ব্যুরো: সময়টা বিশেষ ভালো যাচ্ছে না বলিউডের। ক্যানসারে আক্রান্ত হচ্ছেন একের পর এক অভিনেতা। ২০১৮-এর মাঝামাঝি আচমকাই প্রকাশ্যে এসেছিল ইরফান খানের অসুস্থতার খবর। সেই ধাক্কা কাটিয়ে ওঠার আগেই বি-টাউন পেয়েছিল আর একটি দুঃসংবাদ। মারণ রোগে আক্রান্ত হয়েছেন সোনালি বেন্দ্রে। সম্প্রতি জানা গিয়েছে, ‘থ্রোট ক্যানসারে’ আক্রান্ত হয়েছেন সত্তরের দোরগোড়ায় দাঁড়ানো পরিচালক রাকেশ রোশনও। আর এই তালিকায় আর একটি নাম নাফিসা আলি।

সোশ্যাল মিডিয়ায় নাফিসা নিজেই জানান, স্টেজ থ্রি ক্যানসারে আক্রান্ত তিনি। সনিয়া গান্ধীর সঙ্গে একটি ছবি শেয়ার করে অভিনেত্রী লেখেন, “এক জন খুব ভালো বন্ধুর সঙ্গে দেখা হলো, যিনি আমায় স্টেজ ৩ ক্যানসার থেকে সুস্থ হয়ে ওঠার জন্য শুভকামনা জানিয়েছেন।” গত ২১ নভেম্বর প্রকাশ্যে আসে নাফিসা আলির অসুস্থতার কথা। শুরু হয়ে অভিনেত্রীর চিকিৎসা।মাঝে নিজের মেয়ে এবং নাতি-নাতনিদের সঙ্গেও সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করেছিলেন নাফিসা। জানিয়েছিলেন, পরিবারের সকলেই তাঁকে প্রতি মুহূর্তে সাহস দিচ্ছেন। তাঁর পাশে থাকছেন। পরিবারের সদস্যরাই তাঁর প্রাণশক্তি।

২০১৮-র শেষ মাসে ২০ ডিসেম্বর, নিজের দ্বিতীয় কেমোথেরাপি নিয়েছিলেন নাফিসা আলি। হাসপাতালের বেডে শুয়েই শেয়ার করেছিলেন ছবি। হাতে লাগানো ছিল নল। নাফিসা লিখেছিলেন, “পরিবার এবং বন্ধুদের সকলের ভালোবাসা রয়েছে আমার সঙ্গে। আর আমার ডাক্তার আমায় ক্রিসমাসের কেকও খাইয়েছেন।”

এরপর নতুন বছরের শুরুতে ১০ জানুয়ারি তৃতীয় বারের জন্য কেমো নেওয়ার পর পরিবারের সঙ্গে গোয়ায় ছুটি কাটাতে গিয়েছেন নাফিসা। সেখান থেকেও পরিবারের সঙ্গে কাটানো বিভিন্ন মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি। লিখেছেন, “কেমোথেরাপির পর পরিবারের সঙ্গে গোয়ায় ছুটি কাটাচ্ছি। ওরাই আমরা শক্তি। আমি সুখী এবং ভাগ্যবান যে ওরা আমার সঙ্গে রয়েছে।”

কিছুদিন আগেই, কেমোথেরাপির পর নতুন লুকে প্রকাশ্যে এসে ছিলেন সোনালি বেন্দ্রে। চিকিৎসার কারণেই উঠে গিয়েছিল মাথার সব চুল। প্রাথমিক ভাবে খানিকটা ভেঙে পড়লেও ‘ন্যাড়া মাথা’-কেই নিজের স্টাইল স্টেটমেন্ট বানিয়ে নিয়েছিলেন সোনালি। বলেছিলেন, “এই লুকসেও এক আলাদা সৌন্দর্য আছে।”

ঠিক এমনই হয়েছে নাফিসা আলির সঙ্গেও। কেমোথেরাপি শুরু হওয়ার পরেই উঠতে থাকে তাঁর মাথার চুল। তবে ভেঙে পড়েননি নাফিসা। বরং বর্ষীয়ান এই অভিনেত্রী জানিয়েছেন, জীবনকে তিনি ভালোবাসেন। সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “যুদ্ধ শুরু হয়ে গিয়েছে। তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে চাই। সকলেই আমার জন্য প্রার্থনা করছেন। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বন্ধুরা আমায় শুভেচ্ছা পাঠাচ্ছেন। আমি অভিভূত। সবাই আমার সঙ্গে থাকুন। আমায় শক্তি দিন।”

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

Shares

Comments are closed.