মঙ্গলবার, নভেম্বর ১৯

মাত্র ২৫ মিনিটের রোল! তাও আনন্দের ‘জিরো’-কে ফেরাননি ক‍্যাটরিনা, কিন্তু কেন?

দ‍্য ওয়াল ব‍্যুরো: ইন্ডাস্ট্রিতে রয়েছেন প্রায় ১৫ বছর। মডেল হিসেবে কেরিয়ার শুরু করলেও এখন তিনি ডাকসাইটে অভিনেত্রী। পর্দায় কখনও গুলিগোলা চালাচ্ছেন। কখনও বা উষ্ণতা ছড়াচ্ছেন আইটেম সং-এর সঙ্গে নাচের ছন্দে। একই সঙ্গে তিনি রোম‍্যান্টিক আবার লাস‍্যময়ীও বটে। তিনি ক‍্যাটরিনা কাইফ।

গত ১৫ বছরে অসংখ্য ছবিতে অভিনয় করেছেন ক‍্যাটরিনা। প্রায় সবেতেই লিড ক‍্যারেক্টার। কিন্তু জিরো সিনেমায় ক‍্যাটরিনা রোল নাকি মাত্র ২৫ মিনিটের। ছবিতে সুপারস্টার ববিতা কুমারীর চরিত্রে অভিনয় করেছেন ক‍্যাটরিনা। যিনি একাধারে মদ‍্যপ এবং বদমেজাজি। কিন্তু এমন চরিত্রের জন‍্য হঠাৎ রাজি হলেন কেন নায়িকা? ক‍্যাট জানিয়েছেন, প্রাথমিক ভাবে এ ছবিতে কাজ করায় তাঁর তীব্র আপত্তি ছিল। কারণ তিনি মনে করতেন স্ক্রিন প্রেজেন্সের টাইম ডিউরেশন বেশি হওয়াটাই শেষ কথা। কিন্তু সেই সময় তাঁকে চরিত্রের গুরুত্ব বোঝান শাহরুখ এবং আনন্দ। ক‍্যাটরিনা জানিয়েছেন, শাহরুখ আর আনন্দের সঙ্গে আলোচনার পর তিনি বুঝতে পারেন এই চরিত্রটা তাঁর নিজের জন‍্য কতটা প্রয়োজনীয়। বুঝতে পারেন, ববিতা কুমারী তাঁর জীবনের মোড় ঘুরিয়ে দিতে পারে। আর এক মুহূর্তও নষ্ট না করে ছবি সই করেন তিনি।

আপাতত আসন্ন ছবি ‘জিরো’-র দৌলতে সবসময়ই আলোচনায় রয়েছেন ক‍্যাটরিন। লাইমলাইট থেকে স্পটলাইট সবই এখন তাঁর উপর। সৌজন‍্যে ক‍্যাটের নতুন আইটেম নাম্বার ‘হুসন পরচম’। আর মাত্র একদিন পরেই রিলিজ হবে আনন্দ এল রাইয়ের ছবি ‘জিরো’। যশরাজ ব‍্যানারের ‘যব তব হ‍্যায় জান’-এর পরে ফের বিগ স্ক্রিনে দেখা যাবে ‘ক‍্যাটরিনা-শাহরুখ-অনুষ্কা’ ট্রায়োকে। যব তকের মতো এই ছবির মূল ভিত্তিও লাভ ট্রায়াঙ্গল। যদিও রয়েছে প্রচুর চমক। ইতিমধ্যেই ব‍্যাপক জনপ্রিয়তা পেয়েছে শাহরুখ অভিনীত বামন চরিত্র বাউয়া সিং। ফিল্ম সমালোচকরাও বলছেন পরপর বক্স অফিসে পরপর বেশ কয়েকটি অসফল ছবির পর ‘জিরো’ কিং খানের কামব‍্যাক মুভি হতে চলেছে। বিপুল সাড়া ফেলেছে ছবির গানও। দর্শকদের মন জয় করে এই ছবি বক্স অফিসে জমিয়ে ব‍্যবসা করতে পারে কিনা সেটাই এখন দেখার।

Comments are closed.