সোমবার, আগস্ট ২০

ছকভাঙ্গা করণ, আসতে চলেছে ঐতিহাসিক ম্যাগনাম ওপাস ‘তখত’

দ্য ওয়াল ব্যুরো: করণ জোহর মানেই প্রেমের ছবি। বিলাসবহুল ওয়েডিং সেট, রোম‍্যান্টিক লোকেশন, প্রেমের গান এটাই কেজো’র ছবির ইউএসপি। তবে এ বার চেনা ফরম‍্যাট ভাঙতে চলেছেন করণ। তাঁর পরিচালনায় সিলভার স্ক্রিনে এ বার মুক্তি পাবে এক ঐতিহাসিক কাহিনী।

বৃহস্পতিবার টুইট করে এমনটা জানিয়েছেন পরিচালক নিজেই। মাল্টিস্টারার এই ছবির নাম ‘তখত’। করণ জানিয়েছেন, এই ছবির পরতে পরতে রয়েছে ইতিহাসের নানা ঘটনা‌। তিনি বলেন, ” ইতিহাসে লুকিয়ে থাকা এক অসাধারণ গল্প। মুঘল সাম্রাজ্যের মুকুটের জন্য এক যুদ্ধের গল্প রয়েছে এই ছবিতে। যেখানে রয়েছে একটি পরিবার এবং তাঁদের উচ্চাকাঙ্ক্ষা, লোভ, বিশ্বাসঘাতকতা, ভালোবাসা এবং বংশ পরম্পরার কাহিনী।” করণ বলেছেন, তখত আসলে যুদ্ধ এবং প্রেমের গল্প।

স্টার কাস্টিংয়েও রয়েছে ধামাকা। রয়েছেন করিনা কাপুর খান, আলিয়া ভাট, অনিল কাপুর, ভিকি কৌশল, ভূমি পেডনেকর এবং সর্বোপরি রণবীর সিং। করণের সৌজন‍্যে ‘তখত’-এ সবাইকে একসঙ্গে দেখা যেতে চলেছে পর্দায়। রণবীর অবশ‍্য এর আগে ‘বাজিরাও মাস্তানি’ এবং ‘পদ্মাবত’-এর মতো হিস্টোরিকাল ছবিতে অভিনয় করেছেন। তা সত্ত্বেও এই ছবির ব্যাপারে সমান উত্তেজিত তিনি। টুইট করে জেনিয়েছেন সে কথা।

কেরিয়ারর শুরুর দিকে করিনা কাপুরও অভিনয় করেছেন ‘অশোকা’ ছবিতে। তবে বাকিদের ক্ষেত্রে ঐতিহাসিক ছবিতে অভিনয় এই প্রথম। অন্যদিকে আবার নিজের প্রথম সিনেমার নস্টালজিয়ায় ফিরে গিয়েছেন আলিয়া। করণের হাত ধরেই ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ দিয়ে বলিউডে যাত্রা শুরু হয়েছিল আলিয়ার। তিনি টুইটে লিখেছেন, ‘নিজের শিকড়ে ফিরে যেতে পেরে খুব ভালো লাগছে। মুখিয়ে আছি এই সিনেমার জন্য।’

মুখিয়ে আছেন দর্শকরাও। ২০২০ সালে বড় পর্দায় আসতে চলেছে করণ জোহরের ছকভাঙ্গা অন্য রকম সিনেমা ‘তখত’।

Shares

Leave A Reply