বুধবার, মার্চ ২০

চল্লিশ বছরে বদলায়নি কিছুই, সোশ্যাল মিডিয়ার নতুন ট্রেন্ড #অনিলকাপুরচ্যালেঞ্জ

দ্য ওয়াল ব্যুরো: সোশ্যাল মিডিয়ায় এখন চলছে #10yearschallenge-এর ঝড়। এই ট্রেন্ডে গা ভাসিয়েছেন বলিউড তারকারাও। প্রায় সকলেই নিজেদের ২০০৯ সাল এবং ২০১৯ সালের ছবি শেয়ার করেছেন ফেসবুক, টুইটার কিংবা ইনস্টাগ্রামে।

তবে সবাইকে পিছনে ফেলে তাক লাগিয়ে দিয়েছেন অনিল কাপুর। শুধু ১০ বছর আগের ছবি নয়, কেরিয়ারের একেবারে প্রথম দিকের অনিল আর ২০১৯-এর অনিলের মধ্যে ফারাক প্রায় নেই বললেই চলে। খালি হালফিলে অভিনেতা শখ করে কাঁচা-পাকা কম্বিনেশনে দাড়ি রাখেন। বাকি সবই এক। এমনকী সিনেমায় ঢোলের সঙ্গে জমিয়ে দিব্যি ভাংরাও নাচছেন ষাট পেরনো এই অভিনেতা। সম্প্রতি মুক্তি পেয়েছে ‘এক লড়কি কো দেখা তো অ্যায়সা লগা’-র ট্রেলর। এই ছবিতেই প্রথমবার মেয়ে সোনমের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন অনিল কাপুর। ছবিতেও তিনি মেয়ের বাবাই হয়েছেন। তবে এমন ইয়ং বাবাকে দেখে অনেকেই বলছেন, ছবির বাকি কলাকুশলীদের থেকে লাইমলাইট একাই না কেড়ে নেন মিস্টার কাপুর।
বলিউডে পারফেক্ট জেন্টলম্যান হিসেবেই পরিচিত অনিল কাপুর। প্রায় ৪০ বছর ধরে ইন্ডাস্ট্রিতে রয়েছেন। আজও তাঁরা গায়ে আঁচড় কাটতে পারেনি কোনও স্ক্যান্ডাল। তবে এইসব কিছুর পরেও আর একটা ট্যাগ রয়েছে অভিনেতার জীবনে। তিনি এভারগ্রিন, চিরযুবক। বয়সের ছাপ কোনও দিক দিয়েই প্রভাব ফেলেনি অভিনেতার জীবনে। বরং যত দিন গিয়েছে লুকস এবং অভিনয় দক্ষতা—-দু’দিক দিয়েই আরও পরিণত হয়েছেন অনিল। কমেডি ফিল্মে দমফাটা হাসির চরিত্র থেকে এক্কেবারে সিরিয়াস অভিনয়—–সবেতেই তিনি জনতার দরবারে ‘আপ টু দ্য মার্ক’। অভিনেতার ঘনিষ্ঠরা বলেন, এখনও প্রতিদিন সকালে নিজের বাড়ির একটা ঘরে ‘ভয়েস প্র্যাকটিস’ করেন অনিল। একদিনও বদল হয় না এই রুটিন।
এ বার এই #10yearschallenge-এর ট্রেন্ডে সোশ্যাল মিডিয়ায় অনিল কাপুর নিজের তৈরি করলেন আরও এক ট্রেন্ড। যার নাম #অনিলকাপুরচ্যালেঞ্জ (#AKChallenge)। আর এই চ্যালেঞ্জে তিনিই রয়েছেন শীর্ষে। কারণ চিরযুবক থাকার এমন ম্যাজিক বোধহয় সাম্প্রতিক সময়ে আর কারও মধ্যেই লক্ষ্য করা যায় না। কেরিয়ারের শুরু থেকে ২০১৯, অনিল যে একেবারেই পাল্টাননি তা বোঝাতে বাবার অনেকগুলো ছবি কোলাজ করে ইনস্টাগ্রামে শেয়ার করেছেন সোনম কাপুর। অনিল নিজেও শেয়ার করেছেন তাঁর পুরনো এবং নতুন ছবি। ১৯৮৯ থেকে ২০১৯-ফ্রেমবন্দি হয়েছে অনিল কাপুরের বিভিন্ন বিখ্যাত ছবির লুকস। আর এই সব ছবি ইনস্টাগ্রামে ভাইরাল হতেই নেটিজেনরাও অনিলের স্টাইলেই বলছেন ‘একদম ঝক্কাস’
Shares

Comments are closed.