শুক্রবার, নভেম্বর ২২
TheWall
TheWall

ফের বন্দুক হাতে সিনেমার ময়দানে দেব, লক্ষ্যভেদ হবে কি?

দ্য ওয়াল ব্যুরো: এটাই নাকি তাঁর জীবনের ‘টাফেস্ট’ প্রোজেক্ট হতে চলেছে। এ ব্যাপারে নিশ্চিত অভিনেতা দেব। জানালেন, পঞ্চম বারের জন্য নিজের প্রোডাকশন নিয়ে ময়দানে নেমেছেন। সঙ্গী পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়।

বেশ কিছুদিন ধরে মুম্বইয়েই রয়েছেন দেব। নতুন ছবি নিয়ে যে দেব ফের বড় পর্দায় আসছেন, ফ্যানদের সেই আভাস আগেই দিয়েছিলেন অভিনেতা। এ বার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন ছবিও। যেখানে শ্যুটিং প্র্যাকটিস করতে দেখা গিয়েছে দেবকে। পরনে হোয়াইট প্রিন্টেড শার্ট। কানে লাগানো ইয়ার ফোন। নিশানায় তাক করা রয়েছে বন্দুক। টার্গেট এখন একটাই। লক্ষ্যভেদ করতেই হবে।

২০১৭ সালের ২৩ জুন প্রথম নিজের প্রযোজিত ছবি নিয়ে টলিউডে আত্মপ্রকাশ করেন দেব। লঞ্চ করেন রুক্মিণীকেও। সে বার রাজ চক্রবর্তীর পরিচালনায় দেবের প্রথম প্রযোজিত ছবি ‘চ্যাম্প’ বক্স অফিসে সাফল্যও পেয়েছিল বেশ ভালো মতোই। এরপরে ওই একই বছরে ২২ সেপ্টেম্বর পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ের সঙ্গে জুটি বাঁধেন দেব। রিলিজ হয় পরিচালক এবং প্রযোজকের বহু প্রতীক্ষিত ছবি ‘ককপিট’। এ ছবিতে লিড রোলে অভিনয় করেছিলেন দেব নিজেও। বিগ বাজেটের এই সিনেমার প্রোমশনের জন্যেও বিপুল খরচ করেছিলেন তিনি। ছবির নাম যেহেতু ‘ককপিট’ তাই সিনেমার থিমের সঙ্গে ছন্দ মিলিয়েই মাঝ আকাশে প্লেনের মধ্যেই হয়েছিল সিনেমার মিউজিক লঞ্চ পার্টি।

কিন্তু বক্স অফিসে সেভাবে ব্যবসা করতে পারেনি দেবের দ্বিতীয় প্রযোজিত ছবি ‘ককপিট’। অভিনেতা-প্রযোজক দেব অভিযোগ করেছিলেন রিলিজের পর নাকি হলই পায়নি তাঁর ছবি। অভিযোগের তির ছিল টলিউডে একচ্ছত্র আধিপত্য কায়েম করা প্রোডাকশন হাউজ ভেঙ্কটেশ ফিল্মস (SVF)-এর দিকে। ক্ষোভে সে সময় প্রকাশ্যেই মুখও খুলেছিলেন দেব। তবে ছবির ব্যবসার পরিমাণ ভালো না হলেও দমে যাননি তিনি। লাভের অঙ্ক বাড়াতে ফের নেমেছিলেন ময়দানে। ২০১৮ সালেই ব্যাক টু ব্যাক রিলিজ করে তাঁর প্রযোজনায় আরও দু’টো ছবি। ‘কবীর’ এবং ‘হইচই আনলিমিটেড’। দু’টি ছবিরই পরিচালক ছিলেন অনিকেত চট্টোপাধ্যায়। টানটান রহস্যে-রোমাঞ্চে মোড়া ‘কবীর’ আর মাল্টিস্টারার কমেডি ছবি ‘হইচই আনলিমিটেড’—-বক্স অফিসে জমিয়ে ব্যবসা করেছিল অনিকেতের দু’টো ছবিই। কিন্তু কম সিনেমা হল পাওয়া নিয়ে ক্ষোভ ছিলই প্রযোজক-অভিনেতা দেবের মনে।

ইতিমধ্যে রোজভ্যালি কাণ্ডে শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের কর্ণধার শ্রীকান্ত মোহতাকে গ্রেফতার করেছে সিবিআই। আর এই ঘটনার চারদিন কাটতে না কাটতেই নিজের নতুন ছবি প্রযোজনার খবর দিলেন দেব। এরপরেই টলি পাড়ায় শুরু হয়েছে জোর গুঞ্জন। অনেকদিন ধরেই টলিউডের একাংশের দাবি, আগের মতো আর নাকি সম্পর্ক নেই দেব এবং শ্রীকান্তের। আর ককপিট কাণ্ডের পর নাকি দু’জনের মধ্যেই চলছে ‘ছত্তিস কা আখড়া’। একসময় যে দেবকে ‘ভাই’ বলে ডাকতেন শ্রীকান্ত, তাঁর সঙ্গেই সম্পর্ক নাকি এখন একেবারে আদায়-কাঁচকলায়। এমনটাই দাবি করেন টলিউডের একাংশ। আর শ্রীকান্ত মোহতার গ্রেফতারের কয়েকদিনের মধ্যেই দেব নিজের বন্দুক তাক করা ছবি দিয়ে নতুন সিনেমার খবর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করায়, টলি পাড়ার অনেকেই বলছেন, এ বার বোধহয় লক্ষ্যভেদ করেই ফেলবেন।

Comments are closed.