শনিবার, সেপ্টেম্বর ২১

সব্যসাচীর সৌজন্যে ট্রেন্ডিংয়ে এখন প্রিয়াঙ্কার ‘দ্য কনৌজ রোজ লেহেঙ্গা’

দ্য ওয়াল ব্যুরো: লাল টুকটুকে রাঙা বউ সেজে উমেদভবনে বিয়ের আসরে এসেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। কনের পরনের লাল লেহেঙ্গায় চোখ ধাঁধিয়ে গিয়েছিল সবার। সৌজন্যে ছিলেন বাঙালি ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়। উত্তর ভারতের বিয়ের ক্ষেত্রে লাল সবসময়েই কনের পছন্দের রং হয়ে থাকে। তবে কেবল উত্তর ভারত নয়, বাঙালি থেকে অন্যান্য সব জাতিই বিয়ের দিন কনের বেশ হিসেবে বেশিরভাগ ক্ষেত্রেই লাল রংকে পছন্দ করে থাকেন। বোধহয় সেই কারণেই প্রিয়াঙ্কার বিয়ের লেহেঙ্গার রং-ও লাল-ই বেছে নিয়েছিলেন সব্যসাচী। পোশাকের নাম দিয়েছিলেন, ‘দ্য কনৌজ-রোজ লেহেঙ্গা’।

বি-টাউনের প্রথম সারির প্রায় সব নায়িকারই অন্যতম পছন্দের ডিজাইনার সব্যসাচী। সাম্প্রতিক সময়ে বহু বলি তারকার বিয়েতেও পোশাক ডিজাইন করেছেন তিনি। তালিকায় রয়েছেন অনুষ্কা শর্মা এবং দীপিকা পাড়ুকোন। তবে নেটিজেনরা বলছেন, পিগি চপসের বিয়ের জন্য যে লেহেঙ্গা সব্যসাচী ডিজাইন করেছেন তা বোধহয় আর হবে না। রূপকথার বিয়েতে একেবারে রানির মতোই সেজেছিলেন প্রিয়াঙ্কা।

কিছুদিন আগেই, রণবীর সিং এবং দীপিকা পাড়ুকোনের বিয়ের পোশাক তৈরির ভিডিও শেয়ার করেছিলেন সব্যসাচী। এ বার শেয়ার করলেন, প্রিয়াঙ্কার জন্য তৈরি লাল লেহেঙ্গার পিছনের গল্প। লাল রংয়ের ডাই করা শিফনে লাল সুতো দিয়েই রয়েছে ছোট্ট ছোট্ট ফুলের কাজ। গোটা লেহেঙ্গা জুড়েই রয়েছে এই ফুলের কাজ। আর তার সঙ্গে রয়েছে লাল চুমকির কম্বিনেশন। এখানেই শেষ নয়। রয়েছে আরও চম। দীপিকার দোপাট্টায় সংস্কৃতে লেখা ছিল ‘সৌভাগ্যবতী ভবঃ’। আর প্রিয়াঙ্কার পোশাকে খোদাই করা হলো নিক জোনাসের নাম। তাও আবার হিন্দিতে। সূত্রের খবর, নিকের পাশাপাশি নিজের বাবা-মায়ের নামও নাকি লেহেঙ্গায় লিখিয়েছেন প্রিয়াঙ্কা। খ্রিস্টান মতে বিয়ের দিন রালফ লরেনের ডিজাইন করা ৭৫ ফুটের সাদা নেটের গাউন পরেছিলেন প্রিয়াঙ্কা। বিয়ের দিনও তাঁর মাথায় ছিল একটি লাল নেটের ভেল। যার মধ্যে ছিল লাল সুতো এবং লাল চুমকির কাজ। আর এই ভেলেই আলাদা মাত্রা দিয়েছিল প্রিয়াঙ্কার সাজে। তাঁর লুকে পাওয়া গিয়েছিল ফিউশনের ছোঁয়া।

তবে কেবল পোশাক নয়, প্রিয়াঙ্কার জন্য গয়নাও ডিজাইন করেছিলেন সব্যসাচীই। অভিনব ডিজাইনের মঙ্গলসূত্র থেকে হিরে আর মুক্তো খচিত কুন্দনের মতো দেখতে গলার হার—নিপুণ এবং দক্ষ হাতে সবই ডিজাইন করেছেন সব্যসাচী। দীর্ঘদিন ধরে অসীম ধৈর্যের সঙ্গে বানানো হয়েছিল প্রিয়াঙ্কার এই লাল লেহেঙ্গা। আর শিল্পীর দক্ষতার সঙ্গে এই লেহেঙ্গায় মিশে ছিল তাঁর আবেগও।

Comments are closed.