রবিবার, ডিসেম্বর ১৫
TheWall
TheWall

অবসর নিতে চান অমিতাভ, নিজেই জানালেন শাহেনশাহ

দ্য ওয়াল ব্যুরো: এবার কি সত্যিই তবে শেষ হতে চলেছে বলিউডের সবথেকে বড় সুপারস্টারের সেলুলয়েড জীবন। বড়পর্দায় গম্ভীর গলায় স্পষ্ট হিন্দিতে সেইসব ডায়লগ শোনা যাবে না আর? দেখা যাবে না চোখের তীক্ষ্ণ চাউনি? ৭৭ বছরেও একটা ছবিকে বয়ে নিয়ে যাওয়া কাঁধ কি তবে এবার ক্লান্ত? মন চাইলেও শরীর জবাব দিচ্ছে। বলছে, অনেক হয়েছে, আর নয়। তেমনটাই ইঙ্গিত দিলেন বলিউডের শাহেনশাহ খোদ অমিতাভ বচ্চন। নিজের ব্লগে অবসর নেওয়ার ইচ্ছে প্রকাশ করলেন তিনি।

কিছুদিন আগেই হাসপাতাল থেকে ফিরেছেন বিগ বি। তারপরে যোগ দিয়েছেন ‘ব্রহ্মাস্ত্র’-এর শ্যুটিংয়ে। এই শ্যুটিংয়ের জন্য গাড়িতে করে সেই মানালি অবধি যেতে হয়েছে তাঁকে। সেখানে আগে থেকেই রয়েছেন রণবীর কাপুর ও আলিয়া ভাট। অয়ন মুখোপাধ্যায়ের এই ছবিতে অন্যতম প্রধান চরিত্রে রয়েছেন অমিতাভ। মানালি পৌঁছে নিজের ব্লগে সেখানকার সৌন্দর্যের বর্ণনা দিয়েছেন অমিতাভ। ব্লগে তিনি লিখেছেন, “চারদিকে সতেজতার গন্ধ….. শীতের আমেজ….. পরিষ্কার-সুন্দর বাতাস…. এখন ভোর ৫টা বাজছে…. গোটা রাস্তাটা জুড়েই আনন্দে এলাম…. ছোট শহরের সহজ আপ্যায়ণ মুগ্ধ করেছে…. আমরা তাঁদের মতো সরল ও সৎ কখনওই হতে পারব না।”

তারপরেই নিজের ব্লগে অমিতাভ জানিয়েছেন, মানালি পর্যন্ত যাত্রার পরেই নাকি তাঁকে শরীর সিগন্যাল পাঠিয়েছে যে আর বেশিদিন নেই তাঁর কাছে। তিনি বলেন, “আমার এবার অবসর নেওয়ার সময় হয়েছে। মাথা অন্য কথা বলছে, কিন্তু শরীর অন্য কথা বলছে। এটা একটা বার্তা।”

৭৭ বছর বয়সে এসে এই প্রথমবার অমিতাভের মুখে শোনা গেল অবসরের কথা। এর আগে অনেকবার রোগে ভুগেছেন তিনি। হাসপাতালে অনেকবার অস্ত্রোপচারের মধ্যে দিয়ে যেতে হয়েছে তাঁকে। কিন্তু বারবার ফিরে এসেছেন সেলুলয়েডে। এখনও সেই আগের প্যাশন, আগের এনার্জি নিয়েই কাজ করেন তিনি। তাঁর সহকর্মীরাও বলেন, অমিতাভের এনার্জি দেখে অবাক হয়ে যান তাঁরা। কিন্তু এতদিনে অবসরের কথা উঠল অমিতাভের গলায়। তাহলে কি সত্যিই এবার সেলুলয়েডকে বিদায় জানাবেন বলিউডের ‘দ্য গ্রেটেস্ট শো-ম্যান’।

Comments are closed.