বৃহস্পতিবার, নভেম্বর ১৪

প্রতিশোধের আসল মানে বোঝাবে ‘বদলা’, ফের বাঙালি পরিচালকের হাত ধরে পর্দায় অমিতাভ-তাপসী

দ্য ওয়াল ব্যুরো: বাঙালি পরিচালক সুজিত সরকারের হাত ধরেই প্রথমবার স্ক্রিন শেয়ার করেছিলেন অমিতাভ বচ্চন এবং তাপসী পান্নু। এ বার ফের আর এক বাঙালি পরিচালকের হাত ধরেই পর্দায় ফিরছে এই জুটি। সুজয় ঘোষের আগামী থ্রিলার ‘বদলা’-তে দেখা যাবে বিগ বি এবং তাপসীকে। এর আগে সুজিতের ছবি ‘পিঙ্ক’-এও আইনজবীর চরিত্রে অভিনয় করেছিলেন সিনিয়র বচ্চন। এ বার ‘বদলা’-তেও এক পোড় খাওয়া আইনজীবী বাদল গুপ্তর চরিত্রে দেখা যাবে অমিতাভকে।

ছবির ফার্স্ট লুকের পর এ বার রিলিজ হলো ‘বদলা’-র ট্রেলর। আর ট্রেলরেই বাজিমাত করেছেন তাপসী-অমিতাভ জুটি। ছবিতে তাপসীর চরিত্র একটি খুনের মামলায় অভিযুক্ত। আর তাঁর আইনজীবীর চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন। টানা ৪০ বছর ধরে একবারও মামলা হারেননি দুঁদে আইনজীবী বাদল। যুক্তি, পাল্টা যুক্তি সাজানোর খেলা ছেড়ে এ বার তিনি ময়দানে নেমেছেন সত্যের সন্ধানে।

এর আগে সুজয় জানিয়েছিলেন প্রায় ১০ বছর ধরে এই ছবির স্ক্রিপ্ট নিয়ে অপেক্ষা করেছেন তিনি। অবশেষে রিলিজ হতে চলেছে তাঁর স্বপ্নের থ্রিলার। এর আগেও অবশ্য একসঙ্গে কাজ করেছেন অমিতাভ এবং সুজয়। তবে ঋভু দাশগুপ্তর ছবি ‘তিন’-এ সুজয় ছিলেন প্রযোজক। পরিচালক হিসেবে বিগ বি’র সঙ্গে এটাই সুজয়ের প্রথম কাজ। দু’জন মানুষের একে অন্যের প্রতি বদলা নেওয়ার গল্প রয়েছে ‘বদলা’ ছবিতে। আর পরিচালক যখন সুজয় তখন নিঃসন্দেহে গল্পে থাকবে কিছু টুইস্টও। পরিচালক নিজেই জানিয়েছেন, দু’জন মানুষ বয়সকালে গিয়ে বুঝতে পারবেন প্রতিশোধের আসল মানে। আর সেটাই এই গল্পের ইউএসপি।

ট্রেলরেও দেখা গিয়েছে নিজের মক্কেল তাপসীর থেকে সব শোনার পর তিনটি প্রশ্ন জেগেছে আইনজীবী অমিতাভের মনে। আর সেই উত্তর খুঁজতে গিয়েই দর্শকদের মনে জাগবে আরও একটি প্রশ্ন। বারবার ভাবতে বাধ্য হবেন কে আসল খুনি, তাপস্‌ নাকি অন্য কেউ? নাকি পুরোটাই সাজানো, ভাঁওতা ছাড়া আর কিছুই নয়। জমজমাট এই থ্রিলারই দেবে সব প্রশ্নের উত্তর। আর তার জন্য জনগণের নজর এখন ৮ মার্চের দিকে।

ছবির প্রযোজনায় রয়েছে শাহরুখ এবং গৌরী খানের রেড চিলিজ এন্টারটেনমেন্ট। সঙ্গে রয়েছে আজিওর এন্টারটেনমেন্ট। সুজয় বলেছিলেন, ‘আমি অবশ্য শুধু প্রযোজক হিসেবে নয়, অভিনেতা হিসেবেও শাহরুখের উপস্থিতি চাই ‘বদলা’-তে।’ তবে এই ছবিতে অভিনেতা নয় বরং প্রযোজক হিসেবেই বলিউড পাবে কিং খানকে। তবে ছবি নিয়ে যে শাহরুখ খুবই উত্তেজিত তা বোঝা গিয়েছে কিং খানের টুইটার পোস্ট দেখেই। সেখানে অমিতাভকে উদ্দেশ করে প্রকাশ্যেই শাহরুখ লিখেছেন, ”ম্যায় আপসে বদলা লেনে আ রহা হুঁ, বচ্চন সাহাব, তৈয়ার রহিয়েগা”।

শাহরুখের পাল্টা জবাব দিয়েছেন বিগ বি-ও। তিনিও টুইট করে লিখেছেন, “বদলা নেওয়ার সময় পার হয়ে গিয়েছে। এখন সবাইকে বদলা দেওয়ার সময় এসেছে।” শোনা যাচ্ছে, স্প্যানিস থ্রিলার ‘কন্ট্রাটিয়েম্পো’ থেকে অনুপ্রাণিত হয়েই তৈরি হয়েছে সুজয় ঘোষের ‘বদলা’।

এখন শুধুই সময়ের অপেক্ষা। কে কার প্রতি বদলা নিয়ে সিলভার স্ক্রিন মাতাবেন সেটাই এখন দেখার।

Comments are closed.