মঙ্গলবার, মার্চ ২৬

বাবার মতো ব্যাডমিন্টন তো বটেই, খেলতেন বাস্কেটবলও, জেনে নিন দীপিকা সম্পর্কে অজানা হাফডজন তথ্য

দ্য ওয়াল ব্যুরো: মাত্র ১৭ বছর বয়সেই গ্ল্যামার ওয়ার্ল্ডে এসেছিলেন দীপিকা পাড়ুকোন। মডেলিং দিয়ে কেরিয়ার শুরু হলেও এখন তিনি বি-টাউনের অন্যতম সফল অভিনেত্রী। অবাধ যাতায়াত রয়েছে ১০০ কোটির ক্লাবেও। তাঁর সাতটা সিনেমা ইতিমধ্যেই নাম লিখিয়ে ১০০ কোটির ক্লাবে।

বলিউডের জার্নি শুরু হয়েছিল ফারহা খানের ‘ওম শান্তি ওম’ দিয়ে। প্রথম ছবিতেই শাহরুখ খানের বিপরীতে দেখা গিয়েছিল দীপিকাকে। আর এই হেভিওয়েট ডেবিউয়ের পরে আর পিছন ফিরে তাকাতে হয়নি এই অভিনেত্রীকে। একের পর এক হিট ছবি তিনি উপহার দিয়েছেন দর্শকদের। কাজ করেছেন বলিউডের তাবড় অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গেও। আজ তিনি পা দিলেন তেত্রিশে। আর জন্মদিনেই লঞ্চ করলেন, তাঁর ওয়েবসাইট ‘www.deepikapadukone.com’। সিনেমার বাইরেও দীপিকার বাকি সব কাজের হদিশ এ বার থেকে মিলবে এই ওয়েবসাইটেই।

কিন্তু বলিউডের এই প্রথম সারির অভিনেত্রীর ব্যাপারে এমন অনেক তথ্য আছে যা হয়তো জানেন না তাঁর সবচেয়ে বড় ফ্যানও। তাই এক ঝলকে জেনে নিন দীপিকার জীবনের না জানা হাফডজন তথ্য।

১. ‘ওম শান্তি ওম’-এর আগেই নাকি বলিউড থেকে ডাক পেয়েছিলেন দীপিকা। তাঁকে কাস্ট করতে চেয়েছিলেন সঞ্জয় লীলা বনশালি। ‘সাওয়ারিয়া’ ছবিতে রণবীরের বিপরীতে দীপিকার কথাই নাকি ভেবেছিলেন পরিচালক। কিন্তু কোনও কারণে শেষ পর্যন্ত ওই চরিত্রে অভিনয় করেন সোনম কাপুর।

২. ১৯৮৬ সালের ৫ ফেব্রুয়ারি জন্ম দীপিকার। কিন্তু এ দেশে নয়। ডেনমার্কের কোপেনহেগেন জন্ম হয় নায়িকার। মাত্র ১১ মাস বয়সেই বাবা-মায়ের সঙ্গে বেঙ্গালুরু চলে আসেন তিনি।

৩. বলিউডে দীপিকার ডেবিউ ফিল্ম “ওম শান্তি ওম’ হলেও সিলভার স্ক্রিনে অনেক আগেই এসেছেন তিনি। ২০০৬ সালে কন্নড় ছবি ‘ঐশ্বর্য’-তেই প্রথম দেখা যায় তাঁকে।

৪. একসময় লিরিল সাবানের বিজ্ঞাপন করতেন প্রাক্তন বিশ্ব সুন্দরী ঐশ্বর্য রাই। পরে সেই জায়গায় আসেন দীপিকা। হয়ে যান নতুন ‘লিরিল গার্ল’।

৫. ওয়ার্ল্ড ফেমাস ব্যাডমিন্টন প্লেয়ার প্রকাশ পাড়ুকোনের মেয়ে দীপিকা। তাই বাবার গুণ রয়েছে তাঁর জিনে। ব্যাডমিন্টন তিনি বেশ ভালোই খেলেন। ন্যাশনাল লেভেলের প্লেয়ার তিনি। তবে ব্যাডমিন্টনের পাশাপাশি চুটিয়ে বাস্কেটবলও খেলতে পারেন নায়িকা। বহুদিন খেলেছেন রাজ্য স্তরেও।

৬. প্রথম ছবিতেই দীপিকা ছিলেন কিং খানের বিপরীতে। তারপরেও শাহরুখের সঙ্গে অভিনয় করতে দেখা গিয়েছে দীপিকাকে। কিন্তু অদ্ভুত ভাবেই বলিউডের বাকি দুই খান আমির এবং সলমনের সঙ্গে এখনও পর্যন্ত স্ক্রিন শেয়ার করতে দেখা যায়নি এই নায়িকাকে।

Shares

Comments are closed.