মঙ্গলবার, অক্টোবর ১৫

রাজীবকাণ্ডে চিঠি আর চিঠি, এবার সিবিআই অফিস গেল খামে ভরা ডিজির জবাব

দ্য ওয়াল ব্যুরো: রাজীব কুমার কোথায়? সিবিআইয়ের কাছে এখন এটাই লাখ টাকার প্রশ্ন। উত্তর পেতে রাজ্য প্রশাসনের উপরেই নির্ভর করছেন গোয়েন্দারা। রবিবার ছুটির দিনেই নবান্নে গিয়ে রাজ্য পুলিশের ডিজিকে চিঠি দেন সিবিআই প্রতিনিধিরা। সোমবার ডিজির তরফে একটি চিঠি পাঠানো হয়েছে সিবিআই দফতরে। সূত্রের খবর, রবিবারের চিঠিরই জবাব পাঠিয়েছেন ডিজি বীরেন্দ্র। এদিন সেই চিঠি সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে পৌঁছে দিয়ে আসেন বিধাননগর কমিসনারেটের পুলিশ।

শুক্রবার কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের উপর থেকে রক্ষাকবচ তুলে নেয় কলকাতা হাইকোর্ট। এর পরেই শনিবার তাঁকে তলব করে সিবিআই। কিন্তু সারদাকাণ্ডের তদন্তে জিজ্ঞাসাবাদে হাজির হননি রাজীব। এদিকে রাজবী কুমার ও তাঁর নিরাপত্তা রক্ষীর মোবাইল ফোন সুইচড অফ। রবিবার যে চিঠি ডিজিকে পাঠানো হয় তা এরই পরিপ্রেক্ষিতে বলে সিবিআই সূত্রে খবর। শুধু ডিজিকেই নয়, রাজ্যের স্বরাষ্ট্রসচিব ও মুখ্যসচিবকেও রাজীব কুমারের অবস্থান জানতে চিঠি দেয় সিবিআই। রবিবার সেই চিঠি নবান্ন নিতে না চাওয়ায় সোমবার সকালে তা পৌঁছে দেয় সিবিআই।

এদিন ডিজি তাঁর চিঠিতে কী লিখেছেন তা জানা না গেলেও সিবিআই সূত্রে খবর, রবিবারের চিঠিরই জবাব মিলেছে। সিবিআইয়ের দাবি, রাজীব কুমার এখন কোথায় আছেন তা রাজ্য প্রশাসনের জানার কথা। কারণ, কোনও আইপিএস অফিসার ছুটিতে থাকলে তিনি কেন ছুটি নিয়েছেন বা ছুটির সময় তিনি কোথায় থাকবেন তা রাজ্য প্রশাসনকে জানিয়ে যাওয়ার নিয়ম।

Comments are closed.