শনিবার, অক্টোবর ১৯

বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল দিল্লিগামী ইন্ডিগোর বিমান, যাত্রীদের মধ্যে ছিলেন নিতিন গডকড়ী

দ্য ওয়াল ব্যুরো: বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ইন্ডিগোর বিমান। পাইলটের সতর্কতায় উড়ানের মিনিট খানেক আগে ধরা পড়ে যান্ত্রিক ত্রুটি। ওই বিমানে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ীও।

মঙ্গলবার সকালে নাগপুর থেকে দিল্লির দিকে রওনা দেওয়ার কথা ছিল ইন্ডিগোর ৬ই ৬৩৬ বিমানটির। টেক-অফের ঠিক আগেই যান্ত্রিক ত্রুটি নজরে আসে চালকের। তড়িঘড়ি খবর দেন কন্ট্রোল রুমে। উড়ান বাতিল করে বিমানটিকে রানওয়ে থেকে ট্যাক্সিওয়েতে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়।

ইন্ডিগোর ওই বিমানেই আজ সকালে দিল্লি যাচ্ছিলেন নাগপুরের সাংসদ তথা কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ী।  ইন্ডিগো কর্তৃপক্ষের কথায়, কেন্দ্রীয় মন্ত্রী-সহ বাকি যাত্রীদের নিরাপদে বিমান থেকে নামিয়ে আনা হয়। নাগপুরের বিমানবন্দরে পরবর্তী উড়ানের জন্য অপেক্ষা করছেন তাঁরা।

বিমানচালকের কথায়, এই ত্রুটি নজর এড়িয়ে গেলে বড় দুর্ঘটনা ঘটতে পারত। টেক-অফের আগে এই গোলযোগ ধরা পড়ায় যাত্রীরা রক্ষা পেয়ছেন।

ঘটনায় ক্ষমা চেয়ে বিবৃতি দিয়েছে ইন্ডিগো। নাগপুর বিমানবন্দরের শীর্ষ আধিকারিক বলেছেন, “আমরা দুঃখিত। এটা পুরোপুরি যান্ত্রিক গোলযোগের কারণে হয়েছে। যাত্রীরা সকলেই সুরক্ষিত রয়েছেন।”

Comments are closed.