সোমবার, সেপ্টেম্বর ১৬

চাকরি প্রার্থীর নাম হ্যালো, বাবার নাম হাই, স্বাস্থ্য ভবনের নিয়োগ তালিকা নিয়ে হইহই কাণ্ড

দ্য ওয়াল ব্যুরো: স্বাস্থ্য দফতরে অধীন বিভিন্ন পদে লোক নিয়োগের জন্য তৈরি হয়েছিল রিক্রুটমেন্ট বোর্ড। হাসপাতালে ফেসিলিটি ম্যানেজারের পদে লোক নিয়োগের বিজ্ঞাপনের ভিত্তিতে দিস্তে দিস্তে আবেদন জমা পড়েছিল। এ বার তা থেকে শর্ট লিস্ট করার পর যে তালিকা প্রকাশ করেছে রিক্রুটমেন্ট বোর্ড, তাতেই হাসির রোল উঠেছে সব মহলে। একেক জনের প্রাপ্ত নম্বর দেখে চোখ কপালে ওঠার অবস্থা। পরিস্থিতি বেগতিক দেখে তালিকাই প্রত্যাহার করে নিল স্বাস্থ্য ভবন।

কী রয়েছে তালিকায়?

দেখা যাচ্ছে ওই তালিকায় কারও নাম সানি লিওন, বা কারও নাম হাই বা হ্যালো। প্রাপ্ত নম্বরে চোখ রাখলে মাথা ঘুরে যাবে। স্নাতক আর উচ্চমাধ্যমিকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে তৈরি ওই তালিকায় কেউ পেয়েছে ৯৬% বা কেউ পেয়েছে ৯৮% নম্বর। অনেকেই বলছেন, এঁরা সব কোন বিশ্ববিদ্যালয় থেকে পাশ করেছেন? যেখানে এমন নম্বরের বন্যার হয়?

তালিকায় প্রথম যে চাকরি প্রার্থীর নাম রয়েছে, তাঁর নাম নাকি হ্যালো। তিনি নাকি আবার হাইবাবুর ছেলে। এক মহিলা চাকরি প্রার্থীর নাম নাকি সুদামা। বাবার নাম কৃষ্ণ। এটা নয় মানা গেল। হয়তো কাকতালীয় ভাবে মিলে গিয়েছে। তাই বলে চাকরি প্রার্থীর নামে সানি লিওন? এক জায়গায় আবার দেখা যাচ্ছে বাবা ছেলে দুজনের নামই দীপক। শুধু পদবি আলাদা! তালিকা অনুযায়ী এক চাকরি প্রার্থী নাকি স্নাতকে ১০০ শতাংশ নম্বর পেয়েছেন!

গোটা ঘটনায় দুর্নীতির অভিযোগ উঠেছে। বোর্ডের সদস্য তথা রাজ্যের মন্ত্রী নির্মল মাজিকে এ ব্যাপারে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “বোর্ডের সঙ্গে কথা বলুন। ওরাই বলতে পারবে।”

Comments are closed.