বৃহস্পতিবার, এপ্রিল ২৫

#Breaking: পরপর পাঁচদিন, বুধবারও রাজীব কুমারকে জেরা করবে সিবিআই

Spread the love

দ্য ওয়াল ব্যুরো: মঙ্গলবারও শেষ হল না কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ। বুধবার ফের তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে এ দিন সন্ধ্যায় তাঁকে নোটিস ধরালেন সিবিআই কর্তারা।

সুপ্রিম কোর্টের নির্দেশে গত শনিবার শিলংয়ে সিবিআইয়ের দফতরে রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করা শুরু করেছিলেন কেন্দ্রীয় তদন্ত এজেন্সির কর্তারা। এক সময় চিটফান্ড কাণ্ডের তদন্তের দায়িত্ব ছিল যাঁর উপরে, তাঁকে জিজ্ঞাসাবাদ করার জন্য গুছিয়েই নেমেছিলেন তাঁরা। কিন্তু সেই পর্ব যে এতো দিন চলবে কে জানত! বুধবার পঞ্চম দিনেও জিজ্ঞাসাবাদ পর্ব শেষ হবে কিনা তাও এখনও স্পষ্ট নয়।

স্মরণকালের মধ্যে কলকাতার কোনও পুলিশ কমিশনারকে কোনও ঘটনায় সিবিআইয়ের এরকম ম্যারাথন জিজ্ঞাসাবাদ করার নজির এক প্রকার বিরল। রোজ সকাল ১০ টা নাগাদ সিবিআই দফতরে যাচ্ছেন রাজীববাবু। সেখান থেকে বেরোচ্ছেন কোনও দিন সন্ধ্যা সাতটায়, কোনও দিন রাত ন’টায়। তৃণমূল অবশ্য বলছে, বিজেপি প্রতিহিংসার রাজনীতি করছে। সিবিআই-কে লেলিয়ে দিয়েছে তৃণমূলের বিরুদ্ধে।

প্রসঙ্গত, রাজীব কুমার ছাড়াও চিটফান্ড কাণ্ডে রাজ্য পুলিশের আরও কয়েকজন কর্তাকে নোটিস দিয়ে রেখেছে সিবিআই। এর মধ্যে অন্যতম হলেন বিধাননগর কমিশনারেটের প্রাক্তন গোয়েন্দা প্রধান তথা বর্তমানে মালদহের পুলিশ সুপার অর্ণব ঘোষ। তিনি অবশ্য সিবিআইয়ের ওই নোটিসের বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেছেন। ওই মামলার ভিত্তিতে আদালত নির্দেশ দিয়েছিল, ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত নোটিস ইত্যাদি সংক্রান্ত যাবতীয় কিছু স্থগিত রাখা হবে। ফলে কাল ১৩ ফেব্রুয়ারি হাইকোর্ট কী নির্দেশ দেয় তাও দেখার। সুপ্রিম কোর্ট যেমন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে সিবিআইয়ের সঙ্গে সহযোগিতা করার নির্দেশ দিয়েছিল, হাইকোর্ট অর্ণবকে সে রকমই নির্দেশ দিলে তাঁকেও সিবিআইয়ের জেরার মুখে পড়তে হতে পারে। সিবিআইয়ের একটি সূত্রের মতে, সেক্ষেত্রে রাজীব কুমার ও অর্ণব ঘোষকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না। বিশেষ করে শিলংয়ে জিজ্ঞাসাবাদের সময় রাজীব কুমার নাকি বারবারই বলেছেন যে চিটফান্ড তদন্তে খুব ভাল করেছেন অর্ণব ঘোষ। কখনও সখনও অর্ণব তাঁর কাছে পরামর্শ চাইলে তিনি তা দিতেন মাত্র।

Shares

Comments are closed.