শুক্রবার, নভেম্বর ১৫

আন্তর্জাতিক হোয়াটসঅ্যাপ গ্রুপে শিশুদের আপত্তিকর ছবি! ৭ ভারতীয়কে গ্রেফতার করল সিবিআই

দ্য ওয়াল ব্যুরো: আন্তর্জাতিক হোয়াটসঅ্যাপ গ্রুপে ছড়িয়ে পড়ছিল চাইল্ড পর্ন সংক্রান্ত ছবি এবং ভিডিও। অনেকদিন ধরেই এই চক্রের খোঁজে ছিল সিবিআই। অবশেষে জালে পাকড়াও হয়েছে সাতজন। সিবিআই আধিকারিকরা জানিয়েছেন, সোমবার এই চক্রের সাতজনকে গ্রেফতার করা হয়েছে।

চলতি বছর ৩১ জানুয়ারি সিবিআইয়ের ইন্টারন্যাশনাল পুলিশ কোঅপারেশন সেল (IPCC)-তে জমা পড়েছিল অভিযোগ। জার্মান এমব্যাসি থেকে আসা এই অভিযোগে বলা হয়েছিল বেশ কিছু হোয়াটসঅ্যাপ গ্রুপে অদ্ভুত ধরনের কথাবার্তা চলছে, যা যথেষ্ট সন্দেহজনক। তদন্তে নেমে সিবিআই জানতে পারে ওই হোয়াটসঅ্যাপ গ্রুপে চাইল্ড পর্ন সংক্রান্ত আলোচনা চলে। আদানপ্রদান হয় শিশুদের আপত্তিকর ছবি। জার্মানির তরফে সিবিআইকে Sasche Treppke নামে এক ব্যক্তির খোঁজ দেওয়া হয়। এই কুখ্যাত অপরাধী বিভিন্ন দেশে চাইল্ড পর্নোগ্রাফির মতো ভয়ঙ্কর জিনিসকে আরও বেশি করে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ৫ বছর ধরে জার্মানির জেলে বন্দি। শিশুদের উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগও রয়েছে এই অপরাধীর বিরুদ্ধে।

গুরুতর অভিযোগ পেয়ে তৎপর হয় সিবিআই। জোরকদমে শুরু হয় তদন্ত। তদন্তকারী অফিসাররা জানতে পারেন চাইল্ড পর্ন নিয়ে আলোচনা সংক্রান্ত ২৯টি হোয়াটসঅ্যাপ গ্রুপ রয়েছে। একটু খুঁজতেই দেখা যায় এইসব গ্রুপের সদস্য সাতজন ভারতীয়। সিবিআইয়ের তরফে জানানো হয়েছে মোবাইল নম্বর সংগ্রহ করে তা ট্র্যাক করেই পাকড়াও করা হয়েছে এই সাতজন।

হয়তো সেই ছোট্ট গ্রামে দেখেছি বাঞ্ছারামকে: মনোজ মিত্র

Comments are closed.