সোমবার, অক্টোবর ১৪

গুজরাত উপকূলে পাক মৎস্যজীবীদের নৌকা আটক করল বিএসএফ

দ্য ওয়াল ব্যুরো: গুজরাত উপকূলে দুটি পাকিস্তানি নৌকা আটক করল বর্ডার সিকিউরিটি ফোর্সের টিম। বিএসএফ-এর তরফে জানানো হয়েছে, দুটি নৌকাই পাক মৎস্যজীবীদের। নৌকা থেকে উদ্ধার হয়েছে মাছ ধরার জিনিসপত্র। তবে ওই নৌকাদুটিতে কেউ ছিলেন না বলেই জানিয়েছে বিএসএফ।

শনিবার সকালে রুটিন পেট্রলিং-এর সময়েই বিএসএফ টিমের নজরে আসে এই দুটি নৌকা। লক্ষ্মণ পয়েন্টে দাঁড় করানো ছিল মাছ ধরার নৌকা দু’টি । তারপর সারা এলাকা তল্লাশি চালিয়েও আর কিছুর হদিশ পাওয়া যায়নি। সকাল সাড়ে আটটা নাগাদ আটক করা হয় দুটি নৌকাকে। তবে কী করে ওই দুটি নৌকা উপকূল রক্ষী বাহিনীর নজর এড়িয়ে ভারতীয় সীমানায় ঢুকল, সে ব্যাপারে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে বিএসএফ।

গত ২৯ অগস্ট গোয়েন্দা রিপোর্টে তোলপাড় পড়ে গিয়েছিল গুজরাত উপকূলে। পাকিস্তানি উগ্রপন্থীরা জলপথ ব্যবহার করে ভারতীয় ভূখণ্ডে হামলার ছক কষছে বলে খবর এসেছিল কেন্দ্রীয় গোয়েন্দাদের কাছে। কচ্ছের হারামি নালায় দুটি ছোট পাক নৌকা দেখা গিয়েছে বলেও খবর এসেছিল। আশঙ্কা ছিল, ভারতে অনুপ্রবেশ করে সাম্প্রদায়িক উত্তেজনা বা নাশকতার পরিকল্পনা করতে পারে পাক কম্যান্ডোরা। গোটা উপকূল জুড়ে লাল সতর্কতা জারি করে প্রশাসন। গুজরাতের গুরুত্বপূর্ণ শহর ও জনবহুল জায়গায় জারি করা হয় কমলা সতর্কতা। নিরাপত্তায় মুড়ে ফেলা হয় উপকূলবর্তী এলাকা। সেই ঘটনার পর শনিবার পাক নৌকা উদ্ধার চাঞ্চল্য তৈরি করল গুজরাত উপকূলে।

Comments are closed.