রবিবার, সেপ্টেম্বর ১৫

ছয় প্ল্যানে ছয় ধামাকা জিওর, বেছে নিন আপনার জন্য কোনটা সেরা

দ্য ওয়াল ব্যুরো: গত ৫ সেপ্টেম্বর বাণিজ্যিকভাবে আত্মপ্রকাশ করেছে জিও ফাইভার। এই ব্রডব্যান্ড কানেকশনে এক জিবিপিএস স্পিডে ইন্টারনেটের সাথেই লাইভ টিভি, ল্যান্ডলাইন ফোন সহ বিভিন্ন পরিষেবা ব্যবহার করা যাবে।

জিও ফাইভারের বিভিন্ন প্ল্যান সম্পর্কে রিলায়েন্স জিও জানিয়েছে, আপাতত ছ’টি প্রিপেড প্ল্যানে জিও ফাইভার কানেকশন ব্যবহার করা যাবে। ব্রোঞ্জ (৬৯৯ টাকা), সিলভার (৮৪৯ টাকা), গোল্ড (১২৯৯ টাকা), ডায়মন্ড (২৪৯৯ টাকা), প্ল্যাটিনাম (৩৯৯৯ টাকা) আর টাইটেনিয়াম (৮৪৯৯ টাকা) প্ল্যানে এই ব্রডব্যান্ড কানেকশন নিয়ে এসেছে জিও। ব্রোঞ্জ আর সিলভার প্ল্যানে ১০০ এমবিপিএস স্পিডে ইন্টারনেট ব্যবহার করা যাবে। গোল্ড আর ডায়মন্ড প্ল্যানের স্পিড যথাক্রমে ২৫০ এমবিপিএস আর ৫০০ এমবিপিএস। প্লাটিনাম আর টাইটেনিয়াম প্ল্যানে ১ জিবিপিএস স্পিড পাওয়া যাবে। মাসিক প্ল্যানের সাথেই তিন মাস, ছয় মাস ও এক বছরের প্ল্যানে জিও ফাইভার পরিষেবা ব্যবহার করা যাবে।

কোম্পানি জানিয়েছে, জিও ফাইভার কানেকশনে আনলিমিটেড ডেটা আপলোড ও ডাউনলোড করা যাবে। তবে কয়েকটি প্ল্যানের সাথে ডেটা ব্যবহারের মাসিক সীমা থাকছে। ব্রোঞ্জ প্ল্যানে মাসে ১০০ জিবি ডেটা ব্যবহার করা যাবে। টপ-এন্ড টাইটেনিয়াম প্ল্যানে মাসিক ডেটা ব্যবহারের সীমা ৫ হাজার জিবি। এর সাথেই ২৫০ জিবি অতিরিক্ত ডেটা দেবে জিও। ১ জিবিপিএস প্ল্যানের সঙ্গে কোনও অতিরিক্ত ডেটা পাওয়া যাচ্ছে না।

জিও ফাইভার কানেকশনের সঙ্গে একটি ল্যান্ডলাইন কানেকশন বিনামূল্যে পাওয়া যাবে। এই ফোন ব্যবহার করে আনলিমিটেড লোকাল, ন্যাশানাল ও রোমিং কল করা যাবে। সঙ্গে আরও থাকছে লাইভ টিভি, টিভি থেকে ভিডিও কলিং, নর্টন অ্যান্টিভাইরাস। টাইটেনিয়াম প্ল্যানের গ্রাহকরা বিভিন্ন ভি-আর কনটেন্ট দেখতে পাবেন। এর সঙ্গেই ছবি মুক্তির দিন ঘরে বসে বিভিন্ন সিনেমা দেখা যাবে।

শুরুতে জিও ফাইভার বার্ষিক প্ল্যানে গ্রাহকরা বিনামূল্যে জিও হোম গেটওয়ে ডিভাইস (৫৫০০ টাকা), ফোর কে সেট টপ বক্স (৬৪০০ টাকা), দু’মাস বিনামূল্যে পরিষেবা আর ডবল ডেটার সুবিধা পাবেন। এই অফারে তিন মাস জিও সিনেমা পরিষেবা ব্যবহার করা যাবে। ব্রোঞ্জ গ্রাহকরা এই সুবিধা পাবেন। সিলভার গ্রাহকদের জন্য থাকছে তিন মাস বিনামূল্যে সাবস্ক্রিপশন। গোল্ড, ডায়মণ্ড, প্ল্যাটিনাম ও টাইটেনিয়াম প্যাকে এক বছর এই পরিষেবা বিনামূল্যে ব্যবহার করা যাবে।

গোল্ড বার্ষিক প্ল্যানের গ্রাহকরা বিনামূল্যে Muse 2 ব্লুটুথ স্পিকার পাবেন। সিলভার বার্ষিক প্ল্যানের গ্রাহকরা বিনামূল্যে একটি Thump 2 ব্লুএটুথ স্পিকার পাবেন। ডায়মণ্ড, প্ল্যাটিনাম ও টাইটেনিয়াম গ্রাহকরা বার্ষিক প্ল্যানের সঙ্গে একটি হাই ডেফিনেশন টেলিভিশন বিনামূল্যে পাবেন। গোল্ড প্ল্যানের সঙ্গে একটি ২৪ ইঞ্চি হাই ডেফিনেশন টিভি ব্যবহার করা যাবে। সেই ক্ষেত্রে দুই বছরের সাবস্ক্রিপশন কিনতে হবে গ্রাহককে। ছয় মাসের প্ল্যানের সঙ্গে এক মাস অতিরিক্ত পরিষেবা আর ৫০ শতাংশ অতিরিক্ত ডেটা ব্যবহার করা যাবে। তিন মাসের প্ল্যানের সঙ্গে থাকছে ২৫ শতাংশ অতিরিক্ত ডেটা।

Comments are closed.