ভারতের মোট করোনা আক্রান্তের ৬৭ শতাংশ রয়েছে চার রাজ্যে

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: ভারতের মোট করোনা আক্রান্তের ৬৭ শতাংশ রয়েছে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাড়ু এবং দিল্লি—এই চার রাজ্যে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুসারে ভারতে এখন করোনা আক্রান্তের সংখ্যা মোট ১,৩১,৮৬৮। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৬৭৬৭ জন। এটাই এখনও পর্যন্ত সর্বাধিক বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

    দেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে মহারাষ্ট্রে। এখানে করোনা আক্রান্তের সংখ্যা ৪৭,১৯০। মৃত্যু হয়েছে ১৫৭৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ১৩,৪০৪ জন। এরপরে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণের রাজ্য তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১৫,৫১২। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ১০৩ জনের। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৭৪৯১ জন।

    তৃতীয় স্থানে রয়েছে পশ্চিমের রাজ্য গুজরাত। সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩,৬৬৪ জন। মৃত্যু হয়েছে ৮২৯ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৬১৬৯ জন। চতুর্থ স্থানে রয়েছে দিল্লি। রাজধানী শহরে করোনা আক্রান্তের সংখ্যা ১২,৯১০। সংক্রমণে মৃত্যু হয়েছে ২৩১ জনের। সুস্থ হয়েছেন ৬২৬৭ জন। পরিসংখ্যান অনুযায়ী ভারতের মোট আক্রান্তের ৬৭ শতাংশ (৬৭.৭০%) রয়েছে এই চার রাজ্যে।

    সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫০৮ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্র পুলিশের ৮৭ জনের শরীরে কোভিড সংক্রমণ ধরা পড়েছে, এএনআই সূত্রে খবর, মহারাষ্ট্র পুলিশের মোট ১৭৫৮ জন এ যাবৎ করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৮ জন পুলিশকর্মীর। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ৬৭৩ জন। মুম্বই থেকে ১১ জন গোয়ায় গিয়েছিলেন। তাঁদের সকলেরই কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে। ফলে গোয়ায় একধাক্কায় অনেকটাই বেড়েছে আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুসারে গোয়ায় এখন করোনা আক্রান্তের সংখ্যা ৫৫।

    ভারতে এখনও পর্যন্ত কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ৩৮৬৭ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড সংক্রমণে মৃত্যুর হয়েছে ১৪৭ জনের। ভারতে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৪,৪৪১ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছেন ২৬৫৭ জন। ভারতে এখন সুস্থতার হার ৪১.২৮ শতাংশ। দেশে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা ৭৩,৫৬০।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More