রবিবার, এপ্রিল ২১

৮ ঘণ্টা আটকে থাকার পর ১০০ ফুট গভীর কুয়ো থেকে উদ্ধার ৫ বছরের শিশু

দ্য ওয়াল ব্যুরো: ফল পাড়তে গাছে উঠেছিল পাঁচ বছরের ছোট্ট প্রবীণ। আচমকাই পা পিছলে সটান গাছের নীচে থাকা কুয়োয় পড়ে যায় সে। তারপর থেকেই চলছিল রুদ্ধশ্বাস অপেক্ষা। কখন উদ্ধার হবে প্রবীণ। টানা ৮ ঘণ্টা আটকে থাকার পর উদ্ধার হয় ওই বাচ্চাটি।

মথুরার শেরগড়ের বাসিন্দা এই প্রবীণ। শনিবার সন্ধ্যায় ১০০ ফুট গভীর একটি কুয়োয় পড়ে গিয়েছিল সে। শোরগোল পড়ে যায় গোটা এলাকায়। খবর দেওয়া হয় পুলিশে। ঘটনাস্থলে আসে উদ্ধারকারী দলও। বাচ্চাটিকে উদ্ধারে অপারেশনে নামে সেনাবাহিনীর বিশেষ টিম। এরপরে টানা ২ ঘণ্টার রুদ্ধশ্বাস অপারেশনের পর রবিবার সকালে উদ্ধার করা হয় বাচ্চাটিকে। অক্ষত অবস্থায় তাকে উদ্ধার করে ওই গভীর কুয়ো থেকে তুলে আনেন উদ্ধারকারী কর্মীরা। উদ্ধার করার পরেই প্রবীণকে নিয়ে যাওয়া হয় মথুরার জেলা হাসপাতালে। সেখানকার চিফ মেডিক্যাল অফিসার শের সিং সংবাদমাধ্যমে জানিয়েছেন, সুস্থই রয়েছে প্রবীণ। তবে রবিবার হাসপাতালেই রাখা হবে তাকে। সোমবার তাকে ছেড়ে দেওয়া হবে। আপাতত কিছু ওষুধ প্রবীণকে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওই চিফ মেডিক্যাল অফিসার।

এনডিআরএফের অ্যাসিস্ট্যান্ট কমিশনার অনিল কুমার সিং বলেন, “বাচ্চাটিকে উদ্ধার করতে ঘণ্টা দুয়েক সময় লেগেছে আমাদের। সেনাবাহিনীও আমাদের সাহায্য করেছে।” জেলা প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছেন, ঘটনার খবর পাওয়া মাত্রই স্থানীয় কর্তৃপক্ষ শিশুটিকে উদ্ধার করার জন্য ঘটনাস্থলে গিয়ে পৌঁছয়।

Shares

Comments are closed.