আরও ২৮ হাজার পজিটিভ দেশে, একদিনে সর্বাধিক, ২৪ ঘণ্টায় সুস্থও হয়েছেন ২০ হাজার

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮,৬৩৭ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ৫৫১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ১৯,২৩৫ জন। ভারতে এখন সুস্থতার হাত ৬২.৯৩ শতাংশ। আর মৃত্যুহার ২.৬৭ শতাংশ।

    কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুসারে ১২ জুলাই রবিবার সকাল ৮টা পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৮,৪৯,৫৫৩। কোভিড-১৯ সংক্রমণে এ যাবৎ দেশে মৃত্যু হয়েছে ২২,৬৭৪ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ৫,৩৪,৬২১ জন। ভারতে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা ২,৯২,২৫৮।

    ভারতে নভেল করোনাভাইরাসের সংক্রমণের প্রাথমিক পর্যায় থেকেই মহারাষ্ট্রে আক্রান্ত এবং মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। সর্বাধিক প্রভাব পড়েছে মারাঠা প্রদেশের রাজধানী এবং ভারতের বাণিজ্য নগরী মুম্বইতে। মহারাষ্ট্রে এখন করোনা আক্রান্তের সংখ্যা মোট ২,৪৬,৬০০। করোনার সংক্রমণে এখনও পর্যন্ত এখানে মৃত্যু হয়েছে ১০,১১৬ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১,৩৬,৯৮৫ জন। মহারাষ্ট্রে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা ৯৯,৪৯৯।

    ভারতের কোভিড পরিসংখ্যানে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণের রাজ্য তামিলনাড়ু। এখানের কোভিড পজিটিভ ১,৩৪,২২৬ জন। করোনার সংক্রমণে মৃত্যু হয়েছে ১৮৯৮ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৮৫,৯১৫ জন। তামিলনাড়ুতে অ্যাকটিভ কেস ৪৬,৪১৩।

    তৃতীয় স্থানে রয়েছে রাজধানী শহর দিল্লি। এখনও পর্যন্ত দিল্লিতে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১,১০,৯২১ জন। কোভিড-১৯ সংক্রমণে এ যাবৎ দিল্লিতে মৃত্যু হয়েছে ৩৩৩৪ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ৮৭,৬৯২ জন। দিল্লিতে এখন অ্যাকটিভ কেস ১৯,৮৯৫।

    ভারতের কোভিড পরিসংখ্যানে চতুর্থ স্থানে রয়েছে পশ্চিমের রাজ্য গুজরাত। এখানে করোনা আক্রান্তের সংখ্যা মোট৪০,৯৪১। মৃত্যু হয়েছে ২০৩২ জনের। সুস্থ হয়েছেন ২৮,৬৪৯ জন। গুজরাতে অ্যাকটিভ কেস ১০,২৬০।

    পঞ্চম স্থানে রয়েছে উত্তরপ্রদেশ। এখানে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৫,০৯২ জন। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ৯১৩ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ২২,৬৮৯ জন। উত্তরপ্রদেশে অ্যাকটিভ কেসের সংখ্যা ১১,৪৯০।

    বিশ্বের কোভিড পরিসংখ্যানে রাশিয়াকে ছাপিয়ে এখন তৃতীয় স্থানে রয়েছে ভারত। তার আগে শীর্ষে রয়েছে আমেরিকা এবং দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More