রবিবার, নভেম্বর ১৮

ক্যালিফোর্নিয়ার পানশালায় বন্দুকবাজের হামলায় নিহত ১৩

দ্য ওয়াল ব্যুরো: ফের বন্দুকবাজের হানা আমেরিকায়। ক্যালিফোর্নিয়ায় একটি বারে বুধবার গভীর রাতে এই হামলার ঘটনাটি ঘটেছে। নির্বিচারে গুলি চালিয়ে ১৩ জনকে হত্যা করেছে এক যুবক। পরে পুলিশের গুলিতে মারা গেছে হামলাকারী নিজে। গুরুতর জখম হয়েছেন আরও কয়েকজন। এলাকার এক ডেপুটি শেরিফ রন হেলাস রয়েছেন নিহতদের তালিকায়। ঘটনাটির সঙ্গে সন্ত্রাসবাদী হামলার কোনও সম্পর্ক আছে কি না তা এখনও পরিষ্কার নয়।

দক্ষিণ ক্যালিফোর্নিয়ার থাউস্যান্ড ওকস শহরের একটি পানশালা বর্ডারলাইন বার অ্যান্ড গ্রিলে এই ঘটনা ঘটেছে। এই শহরটি একটি শান্ত ও নির্জন শহর। মোটের উপর ধনী লোকেদেরই বসবাস এখানে। সেখানে কী ভাবে  অত রাতে পানশালায় এই হামলা হলো তা বুঝে উঠতে পারছেন না এলাকার বাসিন্দারা।

পুলিশ জানিয়েছে, অন্তত ৩০টি গুলি চালিয়েছিল আততায়ী। এক প্রত্যক্ষদর্শী জানান, রাত সাড়ে এগারোটা নাগাদ বারের মূল হলটিতে ছুটে ঢোকে এক যুবক। ঢুকেই কালো একটি পিস্তল বার করে গুলি চালাতে শুরু করে। জায়গাটি ধোঁয়ায় ঢেকে গেছিল। সম্ভবত স্মোক বম্ব ব্যবহার করা হয়েছিল। প্রাণ বাঁচাতে লোকজন চেয়ার দিযে জানলাও ভাঙতে শুরু করেন। কিন্তু তার আগেই অন্তত ১৩ জনের মৃত্যু হয়।

Shares

Comments are closed.